রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

টেকনাফে ৬০ কোটি টাকার ইয়াবা জব্দ

আরও পড়ুন

টেকনাফ (কক্সবাজার) থেকে শেখ রাসেল: কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নে অভিযান চালিয়ে ২ লাখ পিস ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার বাজার মূল্য আনুমানিক ৬০ কোটি টাকা বলে জানা গেছে।

শুক্রবার (২৬ নভেম্বর) টেকনাফ ব্যাটেলিয়ন (২ বিজিবি)র অধিনায়ক লেঃ কর্নেল শেখ খালিদ মাহমুদ ইফতেখার এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, টেকনাফ হোয়াইক্যং ইউপির আলমগীর প্রজেক্ট সংলগ্ন এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হবে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা বর্ণিত স্থানের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। কিছুক্ষণ পর ৩ জন চোরাকারবারি দু’টি বস্তা নিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখা মাত্রই চ্যালেঞ্জ করে বিজিবির সদস্যরা। তবে বিজিবি’র উপস্থিতি দেখতে পেয়ে বহনকৃত বস্তা ফেলে নাফ নদীতে সাঁতরে পালিয়ে যায় চোরাকারবারি। পরে দু’টি বস্তা উদ্ধার করে তার ভেতর থেকে দুই লাখ পিস ইয়াবা জব্দ করা হয়। যার বাজার মূল্য আনুমানিক ৬০ কোটি টাকা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সাংবাদিকদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ