রবিবার, নভেম্বর ২৮, ২০২১

টেস্ট ও টি-টোয়েন্টি খেলতে ঢাকায় পাকিস্তান দল

আরও পড়ুন

তিন ম্যাচ টি-টোয়েন্টি ও দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ঢাকায় এসেছে পাকিস্তান ক্রিকেট দল। আজ শনিবার (১৩ নভেম্বর) ঢাকায় পা রাখেন বাবর আজমরা।

টি-২০ বিশ্বকাপ টুর্নামেন্টের আসরে গত ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালে হেরে যায় পাকিস্তান। এর ৩২ ঘণ্টার পর এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছালো দলটি।

আগামীকাল রোববার (১৪ নভেম্বর) থেকে অনুশীলনে নামবেন শাহীন শাহ আফ্রিদিরা। এরপর ১৯ নভেম্বর শুরু হবে টি-২০ সিরিজ। টেস্ট সিরিজ শুরু হবে ২৬ নভেম্বর।

আলেশা হোল্ডিং টি-২০ সিরিজের সব ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচগুলো যথাক্রমে ১৯, ২০ ও ২২ নভেম্বর। টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে (২৬-৩০ নভেম্বর), এরপর দ্বিতীয় ম্যাচটি ঢাকার মিরপুরে (৪-৮ ডিসেম্বর)। টেস্ট ম্যাচ দুটি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (২০২১-২৩) অংশ হিসেবে বিবেচনা করা হবে।

২০১৫ সালের পর এই প্রথম দ্বিপক্ষীয় সিরিজের জন্য বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান। কয়েকদিন আগেই ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশ্বকাপ দল থেকে নেই কেবল মোহাম্মদ হাফিজ।

টুর্নামেন্টের মূল স্কোয়াডের সঙ্গে রিজার্ভ হিসেবে থাকা ব্যাটসম্যান খুশদিল শাহ, পেসার শাহনাওয়াজ দাহানি ও লেগ স্পিনার উসমান কাদিরকে রাখা হয়েছে বাংলাদেশ সফরের স্কোয়াডে। বাইরে থেকে যুক্ত করা হয়েছে ইফতিখার আহমেদকে।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ