রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

ঠাকুরগাঁওয়ে কালভার্ট জটিলতায় অচল নতুন ড্রেন, দুর্ভোগ

আরও পড়ুন

ঠাকুরগাঁও থেকে মো: রেদওয়ানুল হক মিলন: সদর উপজেলার গড়েয়াহাটে পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মাণ হলেও হাটের মূল সড়কটি এখনো পানির নিচে তলিয়ে গেছে। একটি কালভার্টকে কেন্দ্র করে এ জটিলতা সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার উপরে পানির জন্য পথচারীদের চলাচলে সমস্যার সৃষ্টি হয়েছে। তাই খুব দ্রুত কালভার্টটি সচল করে পানি নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান এলাকাবাসী।

জানা যায়, গড়েয়া হাটের পানি নিষ্কাশনের জন্য সদ্য-বিদায়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন হাটের নিজস্ব অর্থায়নে একটি ড্রেন নির্মাণ করে দেন। কিন্তু ড্রেনের মুখে একটি কালভার্ট থাকায় সেটি বাদ দিয়ে কাজটি করলে স্থানীয় লোকজন, রাজনৈতিক ব্যক্তি ও ব্যবসায়ীরা কাজটি বন্ধ করে দেয়। তারা কালভার্টটিসহ ড্রেনটির কাজ করার জন্য অনুরোধ করলেও সেটি হয়নি।

এ বিষয়ে গড়েয়া হাট কমিটির সভাপতি ও গড়েয়া ইউনিয়নের চেয়ারম্যান রেজওয়ানুল ইসলাম শাহ রেদো বলেন, ড্রেনের কাজ বন্ধ করে রেখেছে ওই এলাকার কয়েকজন দলীয় নেতা ও দোকান মালিক। আমরা নিয়ম অনুযায়ী আমাদের কাজ করেছি, আর কালভার্টের কাজ আমাদের কাজের আওতায় পড়ে না।

গড়েয়া হাট কমিটির কয়েকজন সদস্য বলেন, ড্রেন বন্ধ ও পানি নিষ্কাশনের বিষয়ে কয়েকজন মৌখিকভাবে অভিযোগ করেছে। কাজটি কেন বন্ধ করেছে সে বিষয়ে আমরা সঠিক ভাবে অবগত নই।

সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো: সামসুজ্জামানকে বিষয়টি অবগত করলে তিনি বলেন, দুই এক দিনের মধ্যে ইঞ্জিনিয়ার (প্রকৌশলী) কে বিষয়টি তদন্তের জন্য পাঠানো হবে।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ