রবিবার, নভেম্বর ২৮, ২০২১

ঢাবি চ ইউনিটের ফল প্রকাশ; উত্তীর্ণ হয়েছেন ২৫৮ শিক্ষার্থী  

আরও পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভূক্ত চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে সমন্বিতভাবে পাশ করেছেন ২৫৮ জন শিক্ষার্থী যা মোট পরীক্ষার্থীর মাত্র ২.৫৬ শতাংশ। উত্তীর্ণ শিক্ষার্থীরা চারুকলা অনুষদের ১৩৫টি আসনে ভর্তির সুযোগ পাবেন।

আজ  (১৪নভেম্বর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফলাফল প্রকাশ করেন।

ভর্তি পরীক্ষায় অবতীর্ণ শিক্ষার্থীরা তার উচ্চ মাধ্যমিক রোল, বোর্ডের নাম, পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিয়ে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে স্ব স্ব ফলাফল জানতে পারবেন। এছাড়াও বাংলালিংক, রবি, এয়ারটেল এবং টেলিটক মোবাইল ফোন থেকে DU CHA <Roll No> টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি এসএমএসে ফলাফলা জানা যাবে।

পাশকৃত শিক্ষার্থীরা আগামী ১৬ নভেম্বর ২০২১ হতে ২৩ নভেম্বর ২০২১ এর মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম পূরণ করতে পারবেন। এছাড়াও ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীরা ১৬ নভেম্বর থেকে ২২নভেম্বরের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংশ্লিষ্ট কোটার ফরম পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ভর্তি পরীক্ষার ফলাফল পূণনিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে ১৬ নভেম্বর থেকে ২২নভেম্বর পর্যন্ত চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

উল্লেখ্য যে, ৯ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে ‘চ’ ইউনিটের (সাধারণ জ্ঞান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় মোট আবেদন করেছেন ১৫,৪৯৫ জন শিক্ষার্থী এবং পরীক্ষায় অংশ নেন ১০,০৬৫ জন শিক্ষার্থী।

পরবর্তী ২৬ অক্টোবর সাধারণ জ্ঞান পরীক্ষায় উত্তীর্ণ ১ হাজার ৫৪০ জন শিক্ষার্থী ব্যবহারিক (অঙ্কন) পরীক্ষায় অংশগ্রহণ করেন। চারুকলা অনুষদের অধীন অঙ্কন ও চিত্রায়ন, গ্রাফিক ডিজাইন, প্রিন্টমেকিং, প্রাচ্যকলা, মৃৎশিল্প, ভাস্কর্য, কারুশিল্প এবং শিল্পকলার ইতিহাস বিভাগে মোট ১৩৫টি আসন রয়েছে।

নিউজ হান্ট/এসএম

সর্বশেষ