বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

তাইজুল-মিরাজের হাত ধরে সফল সেশন বাংলাদেশের

আরও পড়ুন

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মোস্তাফিজ

টানা দ্বিতীয় জয় মেয়েদের

অবশেষে চট্টগ্রাম টেস্টে উইকেটের দেখা পেয়েছে বাংলাদেশ। দ্বিতীয় দিনের দুই সেশনে কোনো উইকেটের দেখা না পাওয়া টাইগাররা তৃতীয় দিনের প্রথম সেশনে একটি-দুটি নয়, চারটি উইকেটের পতন ঘটাতে পেরেছে।

বিনা উইকেটে ১৪৫ রান নিয়ে খেলতে নামা পাকিস্তান তৃতীয় দিনের প্রথম ওভারেই হারায় জোড়া উইকেট। অভিষিক্ত আব্দুল্লাহ শফিক নতুন দিনে আর কোনো রান করতে পারেননি। তাইজুল ইসলামের বলে বোল্ড হন। পরের বলে আজহার আলীকেও এলবিডব্লিউ আবেদন করেন তাইজুল, তবে আম্পায়ার সাড়া দেয়নি।

এ পর্যায়ে রিভিউ নিয়ে সাফল্য লাভ করে টাইগাররা। দিনের প্রথম ওভারেই জোড়া উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় সফরকারী দল। নতুন ব্যাটার হিসেবে ক্রিজে আসেন অধিনায়ক বাবর আজম। দলীয় ১৬৯ রানে তাকে বোল্ড করেন মেহেদী হাসান মিরাজ। মাত্র ১০ রান করে সাজঘরে ফেরেন বাবর।

লাঞ্চের আগে পাকিস্তান হারিয়েছে আরও একটি উইকেট। ১৮২ রানে তাইজুলের বলে লিটনের দারুণ ক্যাচে পরিণত হয়ে ফিরে যান ফাওয়াদ আলম, ব্যক্তিগত ৮ রানের মাথায়। এ যাত্রায়ও অবশ্য রিভিউ কাজে লাগিয়ে উইকেট আদায় করে নিতে হয়েছে বাংলাদেশকে।

তবে দুশ্চিন্তার কারণ হয়ে এখনও ক্রিজে আছেন আবিদ আলী। ক্যারিয়ারের চতুর্থ শতক হাঁকিয়ে প্রথম সেশন শেষ করেছেন ১২৭ রানে অপরাজিত থেকে। ২৬৯ বলের মোকাবেলায় আবিদ হাঁকিয়েছেন ১১টি চার ও ২টি ছক্কা।

আবিদের উইকেট না নিতে পারলেও, প্রথম সেশনটি বাংলাদেশের পক্ষেই গেছে। যেখানে ৩১ ওভার বোলিং করে মাত্র ৫৮ রানেই পাকিস্তানের ৪ উইকেট তুলে নিয়েছেন তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ।

রোববার মধ্যাহ্ন বিরতি পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ২০৩ রান। বাংলাদেশের করা ৩৩০ রানের তারা এখনও পিছিয়ে ১২৭ রানে। সেঞ্চুরিয়ান আবিদ ১২৭ ও ছয় নম্বরে নামা মোহাম্মদ রিজওয়ান ৫ রানে অপরাজিত রয়েছেন। এ জুটিত সংগ্রহ ১৭ রান।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

করোনায় একদিনে বিশ্বে ৩২ লাখ শনাক্ত

সন্তান ধারনে এইডস আক্রান্ত নারীর ঝুঁকি অনেক বেশি

কর্মবিরতির হুমকি রেল কর্মীদের

দেশে চা উৎপাদনে নতুন রেকর্ড