রবিবার, অক্টোবর ১৭, ২০২১

তুরাগে ট্রলার-ডুবি: নারী-শিশুসহ ৫ লাশ উদ্ধার

আরও পড়ুন

রাজধানী-সংলগ্ন আমিন বাজার এলাকায় তুরাগ নদে যাত্রীবাহী একটি ট্রলার-ডুবির ঘটনায় শনিবার বিকেল সোয়া ৫টা পর্যন্ত মোট ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

দমকল বাহিনীর ডুবুরী দল উদ্ধার অভিযান-চালিয়ে এসব লাশ উদ্ধার করেছে। উদ্ধারকৃত মরদেহের মধ্যে রয়েছে একজন নারী ও চারজন শিশু। তবে, নিহতদের নাম ও বিস্তারিত পরিচয় জানাতে পারেনি দমকল বাহিনী। ডুবে যাওয়া ট্রলারটির যাত্রীদের মধ্যে এখনো দু’জনের খোঁজ পাওয়া যায়নি।

শনিবার বিকেল সোয়া ৫টায় ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বাসস’কে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার সকাল ৮টা ৫০ মিনিটে আমিন বাজার এলাকায় তুরাগ নদে একটি যাএীবাহী ট্রলারডুবির খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ডুবুরি দলকে সেখানে পাঠানো হয়েছে। পরে, সাভার ফায়ার সার্ভিসের কর্মীরাও উদ্ধার-কাজে অংশগ্রহণ করেন। তিনি জানান, সকাল থেকে বিকেল পর্যন্ত একটানা অভিযান চালিয়ে নিখোজ ৭ জনের মধ্যে ৫ জনের মরদেহ উদ্বার করা হয়েছে। এখনও দু’জন নিখোজ রয়েছেন। তাদেরকে উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা জানান, শনিবার ভোর সাড়ে ৫ টার দিকে তুরাগ নদীতে যাএীবাহী একটি ট্রলারের সাথে বুলগ্রেটের সজোরে ধাক্কা লাগলে এ দুর্ঘটনা। দমকল বাহিনীর কর্মিরা সেখানে পৌঁছে ৯ টা ৫০ মিনিটের সময় উদ্বার কাজ শুরু করেন।
ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার লিমা খানম শনিবার বেলা ১১টার দিকে বাসসকে বলেন,‘আমরা স্থানীয় লোকজনের নিকট থেকে জানতে পেরেছি, ওই যাএীবাহী ট্রলারে নারী, শিশুসহ মোট ১৮ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে সাত জন নিখোঁজ ছিল। বাকীরা দুর্ঘটনার পর-পরই সাঁতরে তীরে উঠে।

আজ শনিবার দুপুর পর্যন্ত দু’জন শিশু ও এক নারীসহ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত সময়ে ( সন্ধা সাড়ে ৭টা) উদ্ধার অভিযান অব্যাহত ছিল।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ