মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

তেজগাঁওয়ে বিস্ফোরণ: নাশকতার কোনো আলামত পায়নি পুলিশ

আরও পড়ুন

রাজধানীর পূর্ব তেজতুরী বাজার এলাকার বিস্ফোরণে কোনো নাশকতার আলামত পাওয়া যায়নি বলে জানিয়েছেন তেজগাঁও থানার ওসি অপূর্ব হাসান।

তিনি বলেন, মিথেন গ্যাস থেকেই এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে আমরা নিশ্চিত হয়েছি। দীর্ঘদিন ধরে জানালা বন্ধ থাকায় সেখানে গ্যাসের চেম্বার তৈরি হয়েছিলো। পরে আগুনের সংস্পর্শ পেয়ে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এখানে নাশকতার কোনো আলামত পাওয়া যায়নি।

ওসি আরও বলেন, ঘটনার পর ওই বাসার দুই সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। তারাও আগে গ্যাসের গন্ধ পাওয়ার বিষয়টি জানিয়েছে। এমনকি এ ঘটনায় মারা যাওয়া জিতুর রুমমেট বকরও একই কথা জানিয়েছে।

গ্যাসের উৎস কোথায় জানতে চাইলে তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পাশের ভবনের কোনো লিকেজ থেকে সেখানে গ্যাস জমা হয়েছিলো।

শুক্রবার রাত ৮টার দিকে পূর্ব তেজতুরী বাজার এলাকার ৮৭/এ নম্বর বাসায় বিস্ফোরণে জিকরুল্লাহ জিতু ও ইয়াসিন তালুকদার নামে দুই শিক্ষার্থী দগ্ধ হন।

পরে তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

এর মধ্যে শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে জিতু হাসান মারা যান। ইয়াসিনের অবস্থাও আশঙ্কাজনক। তার শরীরের ৫০ শতাংশ পুড়ে গেছে।

নিউজ হান্ট/ম

সর্বশেষ