সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

‘তেলের মূল্যবৃদ্ধির সঙ্গে হাফ ভাড়ার কোনো সম্পৃক্ততা নেই’

আরও পড়ুন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, তেলের মূল্যবৃদ্ধির সঙ্গে হাফ ভাড়ার কোনো সম্পৃক্ততা নেই, এই দাবি তাদের পুরনো। যা টাস্কফোর্সের মাধ্যমে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে রাজধানীর তেজগাঁও মহিলা কলেজে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে আমরা মনিটরিং করছি। পরিবহন মালিক ও শ্রমিকদের সঙ্গে নিয়ে বিআরটিএ বৈঠক করে নতুন বাস ভাড়া নির্ধারণ করেছে। কোনো জটিলতা থাকার কথা নয়। এরপরেও কেউ অতিরিক্ত ভাড়া আদায় করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে আজ বৃহস্পতিবার সকালে বাসে শিক্ষার্থীদের ‘হাফপাস’ নিশ্চিতের দাবিতে সড়ক নামে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। সকাল ১০টার দিকে ঢাকা কলেজের মূল ফটকের সামনের মিরপুর রোডে শিক্ষার্থীদেরকে প্রথমে বিক্ষোভ ও পরে সড়ক অবরোধ করতে দেখা যায়।

এ সময় অবিলম্বে হাফ ভাড়া কার্যকর করাসহ শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের দুর্ব্যবহার বন্ধের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেন তারা।

পরে আল্টিমেটাম দিয়ে অবরোধ তুলে নিয়েছেন বাসে ‘হাফ পাস’ (হাফ ভাড়া) নিশ্চিতের দাবিতে সড়কে নামা ঢাকা কলেজের শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা জানান, শনিবারের মধ্যে এর সমাধান না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ