সোমবার, নভেম্বর ২৯, ২০২১

দেরিতে নেয়া পরীক্ষার সময় আগামীতে সমন্বয় হবে: শিক্ষামন্ত্রী

আরও পড়ুন

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ৮ মাস দেরিতে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় যে সময় দেরি হয়েছে তা আগামী বছর সমন্বয় করা হবে। এ নিয়ে শিক্ষার্থীদের দুশ্চিন্তার কোনো কারণ নেই।

তিনি বলেন, বিশ্বে যখন একটি অতিমারি চলছে। যেই অতিমারির কারণে মানুষের জীবন-জীবিকা সবকিছু থমকে গেছে। তার মধ্যে আমরা যে এই পাবলিক পরীক্ষাগুলো নিতে পারছি সে জন্য সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি।

আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে দশটায় চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এখন পরীক্ষা দিতে যত সময় দেরি হয়েছে তা পরবর্তীতে আমরা সমন্বয় করব। তবে আগামী বছরের যে পরীক্ষাগুলো হবে তা একেবারে যথাসময়ে নেওয়ার কোনো সুযোগ নেই। তবে এ বছরের মতো এত দেরিও হবে না ইনশাআল্লাহ।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমাদের দেশে প্রতিটি শ্রেণিকক্ষে শিক্ষার্থীর সংখ্যা অনেক। প্রতিটি কক্ষে আমরা যদি স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের বসাতে যাই, তবে এখনো প্রতিটি শ্রেণির সকল ক্লাস নেয়া সম্ভব হবে না। আমরা বছরের শুরুতে শুরু করবো এবং এ বছরের তুলনায় আরেকটু বাড়াবার চেষ্টা করবো।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ