রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছোট ভাই মারা গেছেন

আরও পড়ুন

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছোট ভাই এবং সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আফসার উদ্দিন আহমদ খান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

আজ বুধবার (১৭ নভেম্বর) ভোরে ঢাকার নিজ বাসায় ইন্তেকাল করেন আফসার উদ্দিন। মৃত্যুর সময় তার বয়স ছিল ৮১ বছর। বিষয়টি নিশ্চিত করেন গাজীপুর-৪ আসনের সংসদ ও তার ভাতিজি সিমিন হোসেন রিমি।

আফসার উদ্দিন সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে গাজীপুর-৪ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন। ১৯৯৬ সালে ২৩ জুন তিনি প্রতিমন্ত্রী মনোনিত হন।

এর আগে ১৯৮৭ সালে কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন আফসার। ১৯৮৯ সালে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। ১৯৯৬ ঢাকা বারের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন আফসার।

আজ বাদ আসর কাপাসিয়ার নিজ গ্রাম দরদরিয়ায় দ্বিতীয় জানাজা হবে আফসার উদ্দিনের। এতে যোগ দেবেন সাংসদ রিমি ও তার ছোট ভাই সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে স্বাধীন বাংলার প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছোট ভাইকে।

এর আগে সকাল ১০টায় ঢাকা জজকোর্ট প্রাঙ্গনে আফসার উদ্দিনের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে কোর্টের বিচারক, আইনজীবীগণসহ রাজনৈতিক নেতৃবৃন্দও অংশ নেন।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ