মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

নওগাঁয় ভুল চিকিৎসায় সাংবাদিকের স্ত্রীর মৃত্যুর অভিযোগ

আরও পড়ুন

নওগাঁ থেকে কামাল উদ্দিন টগর: নওগাঁয় প্রবীণ সাংবাদিক প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক করতোয়া পত্রিকার স্থানীয় সাংবাদিক মোঃ নবির উদ্দিনের স্ত্রী নিলুফা বেগমের (৬০) ভুল চিকিৎসার কারণে মৃত্যু হয়েছে বলে পারিবারিকভাবে অভিযোগ করা হয়েছে। এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষের রিপোর্ট প্রত্যাখ্যান করেছে মৃতের পারিবারিক। তারা নতুন করে নিরপেক্ষ রিপোর্ট করার আহ্বান জানিয়েছেন।

জানা গেছে, গত ২১ সেপ্টেম্বর বিকাল আনুমানিক আড়াইটার দিকে প্রবীণ সাংবাদিক মোঃ নবির উদ্দিনের স্ত্রী নিলুফা বেগমের সামান্য শ্বাসকষ্ট অনুভূত হয়। শ্বাসকষ্ট যাতে আর বেশী না হয় তার সতর্কতার কারণে সাথে সাথে হাসপাতালে অক্সিজেন দেয়ার জন্য নেয়া হয়। তাকে অক্সিজেন দেয়া হয়। তখনও তার অবস্থা স্বাভাবিক ছিল।

মোঃ নবির উদ্দিন এবং তার জামাতা জাহাঙ্গীর আলম জানান, অক্সিজেন দেয়ার পর সিনিয়র স্টাফ নার্স জবা রানী বাড়ৈ পরবর্তীতে সার্জেল এবং ল্যাসিক্স নাদের দু’টি ইনজেকশন একসাথে করে সরাসরি ভ্যানে পুষ করেন। ইনজেকশন পুষ করার সাথে সাথেই রোগীর অবস্থা সংকটাপন্ন হয় এবং মাত্র ২/৩ মিনিটের মধ্যে রোগীর মৃত্যু ঘটে। চিকিৎসক এবং নার্সরা তড়িঘড়ি করে মৃত্যু সনদপত্র দিয়ে মৃতদেহ হাসপাতাল তেকে সরিয়ে নেয়ার জন্য ব্যস্ত হয়ে পড়ে। মৃতদেহ সৎকার করার কাজে ব্যস্ত থাকার কারণে সে সময় বিষয়টি নিয়ে পরিবারের

লোকজনের ভাবনার অবকাশ না থাকলেও পরবর্তীতে এ নিয়ে নানা প্রশ্ন দেখা দেয়। এরপরই এ বিষয়ে নিরপেক্ষ তদন্তের আহ্বান জানানো হয়েছে।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ