সোমবার, নভেম্বর ২৯, ২০২১

নাটোরে বিএনপি-পুলিশ সংঘর্ষ: ৪০০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৯

আরও পড়ুন

নাটোর থেকে সুফি সান্টু: বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার দাবীতে বিক্ষোভ সমাবেশে নাটোরে পুলিশের সাথে বিএনপি নেতা কর্মীদের সংঘর্ষের ঘটনায় ১১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪০০ জনকে আসামী করে মামলা দায়ের করেছে পুলিশ।

মঙ্গলবার সকালে নাটোর সদর থানার উপ পরিদর্শক (এস আই) রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সোমবার সংঘর্ষের পর দলীয় কার্যালয় থেকে দুই নেতা সহ ৯ জন বিএনপি নেতা কর্মিকে গ্রেফতার করা হয়েছে। নতুন করে আটকের বিষয়ে কোন কিছু জানায়নি পুলিশ।

অপরদিকে গতকাল মঙ্গলবার সকাল থেকেই বিএনপির দলীয় কার্যালয় রয়েছে বন্ধ। সংঘর্ষের পর থেকে গ্রেফতার আতঙ্কে দলটির কার্যালয়ে কাউকে আসতে দেখা যায়নি।

নাটোর সদর থানার অফিসার ইনচার্জ ওসি (তদন্ত) আবু সাদাদ জানান, গতকাল সোমবার সকালে জেলা বিএনপির কার্যালয়ের সামনে দলের নেতা কর্মীরা বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবীতে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশ তাদের শান্তিপূর্ণ ভাবে কর্মসূচি পালন করতে বললে নেতা কর্মীরা ক্ষিপ্ত হয়ে ওঠে এবং পুলিশকে ধাক্কা দেয়। পরে পুলিশ লাঠি চার্জ শুরু করলে দলের নেতা কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে নাটোর সদর থানার ওসি মনছুর রহমান, পুলিশ ও সাংবাদিক সহ অন্তত ২০ জন আহত হয়।

মামলার বাদী এস,আই, রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ভিডিও ফুটেজ দেখে আসামি শনাক্তসহ ১১৬ জন বিএনপি নেতা কর্মীর নামসহ অজ্ঞাত ৪০০ জনের নামে গতকাল মঙ্গলবার সকালে একটি মামলা দায়ের করে। ওই ঘটনায় ৯ জন বিএনপির নেতা কর্মিকে গ্রেফতার করা হয়েছে এবং বাকিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ