সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

নান্দাইলে ওসি পরিচয়ে ফোনে প্রতারণা, হাতিয়েছে অর্ধলাখ টাকা

আরও পড়ুন

নান্দাইল (ময়মনসিংহ) থেকে মোহাম্মদ আমিনুল হক বুুলবুল: ময়মনসিংহের নান্দাইলে ওসি তদন্তের পরিচয়ে মোবাইলে প্রতারণার মাধ্যমে অর্ধলাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

একটি প্রতারক চক্র বেশ কয়েকজনের নিকট থেকে টাকা হাতিয়ে নিলেও রয়েছে ধরাছোঁয়ার বাইরে। এ নিয়ে উপজেলার বিভিন্ন শ্রেণীর ফেসবুক ব্যবহারকারীরা ফেসবুকে সতর্কতামূলক পোস্ট দেওয়ায় এ বিষয়টি আলোচনা উঠে এসেছে।

প্রতারণার শিকার গাংগাইল উপজেলার গ্রাম পুলিশ রুবেল মিয়া ও ইসলাম উদ্দিন জানান, ০১৭৩৩-৩১৪৭৯৬ ও ০১৩১৬-২৩৮৩০৩ এই দুটি অজ্ঞাত ফোন নাম্বারে নান্দাইল মডেল থানার ওসি তদন্ত পরিচয় দিয়ে নিজ বাড়ির মসজিদ উন্নয়নের কথা বলে তাদের কাছ থেকে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।

প্রথমে বিষয়টি তারা বুঝতে না পেরে নিজ এলাকার দানশীল,রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গের নিকট থেকে টাকা উঠিয়ে সেই টাকা ভুয়া পরিচয়দানকারী তথা ওসি তদন্তের পরিচয়কারী ০১৭৩৩-৩১৪৭৯৬ ও ০১৩১৬- ২৩৮৩০৩ এই দুটি অজ্ঞাত ফোন নাম্বারে বিকাশ করে টাকা পাঠান।কিন্তু পরবর্তীতে বুঝতে পারেন যে তারা একটি প্রতারক চক্রের প্রতারণার শিকার হয়েছেন।

গাংগাইল ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম পিয়ারুল জানান, ওসি তদন্ত নান্দাইল পরিচয়ে অজ্ঞাত দুইটি ফোন নাম্বার থেকে ওসির নিজ বাড়ির মসজিদ উন্নয়ন কাজের কথা বলে উপজেলা বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন রাজনৈতিক সামাজিক ব্যক্তিদের কাছ থেকে কৌশলে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে এবং এখন পর্যন্ত অনেককেই ফোন দিয়েছে বলে প্রমাণ পাওয়া গিয়েছে।

নান্দাইল মডেল থানার ওসি (তদন্ত) ওবায়দুর রহমান বিষয়টি অবগত নন বলে জানান এবং এ বিষয়ে সকলকেই সর্তক থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি)মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ অজ্ঞাত এই দুইটি মোবাইল নাম্বার ওসি (তদন্ত) বা থানার কোন স্টাফের নয় বলে নিশ্চিত করেছেন। এ বিষয়ে তিনি সবাইকে সতর্ক হওয়ার জন্য আহবান জানান। এ বিষয়ে একটি জিডি করা হয়েছে বলেও তিনি জানান। যদি এরকম ফোন আসে তাহলে যাচাই বাছাই ছাড়া কাউকে কোন ধরনের টাকা-পয়সা না দিয়ে থানা পুলিশকে অবহিত করার আহবান জানিয়েছেন তিনি।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ