সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

নান্দাইলে কালভার্ট ভেঙ্গে জনদুর্ভোগ

আরও পড়ুন

নান্দাইল (ময়মনসিংহ) থেকে আমিনুল হক বুলবুল: ময়মনসিংহের নান্দাইলে মুশুলী-সিংরইল পাকা সড়কের একটি কালভার্ট ভেঙ্গে যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে ওই এলাকার কয়েক গ্রামের মানুষ দুর্ভোগে রয়ছে। বিকল্প সড়ক না থাকায় ঝুঁকিপূর্ণ ওই কালভার্ট দিয়ে ঝুঁকি নিয়েই চলছে পারাপার।

সরজমিনে দেখা গেছে, ময়মনসিংহ- কিশোরগঞ্জ মহাসড়কের মুশুলী চৌরাস্তা থেকে সড়কটি সিংরইল বাজার হয়ে নান্দাইল-হোসেনপুর সড়কে গিয়ে মিশেছে। ওই সড়কের আগমুশুলী গ্রামে একটি কালভার্ট গত দুই বছর ধরে ইট-সুরকি ঢালাই উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়ে বড় আকার ধারণ করেছে।

অত্যন্ত ঝুঁকিপূর্ণভাবে ভ্যান ও ইজিবাইক চলাচল করছে। যাত্রী ও মালবাহী ভারী কোনো যানবাহন এ সড়কে চলাচল করতে না পারায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ওই এলাকার পথচারীদের। দুই সপ্তাহ আগে সেই গর্তটি বড় আকার ধারণ করায় সড়কের যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে।

পাঁছমুশুলী গ্রামের বাসিন্দা জাহাঙ্গির আলম বলেন, এই সড়ক দিয়ে কয়েকটি হাইস্কুল এবং প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতায়াত করেন। এছাড়াও তিনটি ইউনিয়নের বাসিন্দারা এই সড়ক দিয়ে চলাচল করে। কিন্তু দীর্ঘদিন ওই কালভার্ট ও সড়কের অবস্থা নাজুক হওয়া সত্যেও কোন জনপ্রতিনিধি খোঁজ নেয়নি।

ইজিবাইক চালক জসিম ও সুজন মিয়া বলেন, ভাঙা সড়কে এতদিন গাড়ী চালাইছি, অহন গর্তটা বড় অইয়া গেছে। তাই অন্য রাস্তায় গাড়ি চালাই।

মুশুলী গ্রামের বাসিন্দা সিরাজুল ইসলাম কুকুল বলেন, কোনোমতে কালভার্টের পাশ দিয়ে ইজিবাইক ও মোটরসাইকেল যাওয়ার চেষ্টা করলেও প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে। কালভার্টসহ সড়কটি দ্রুত সংস্কার করা প্রয়োজন।

এই নিয়ে নান্দাইল উপজেলা উপ-সহকারী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম বলেন, “বিষয়টি আপনার কাছে জেনেছি। উপজেলা চেয়ারম্যান মহোদয় এবং ইঞ্জিনিয়ার স্যারের সাথে কথা বলে ইষ্টিমেট তৈরির ব্যবস্থা করবো।”

নিউজ হান্ট/এএস

সর্বশেষ