সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

নারীর অধিকার রক্ষায় ডামুড্যায় বিপিডাব্লিউএন’র অনুষ্ঠান

আরও পড়ুন

শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলায় নারীদের অধিকার রক্ষায় ‘আপনার পুলিশ, আপনার পাশে’ স্লোগানকে সামনে রেখে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, যৌন হয়রানি, নিপীড়ন সচেতনতা তৈরী, বাল্যবিবাহ প্রতিরোধ, ইভটিজিং সংক্রান্তে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (BPWN)-এর সচেতনতামূলক স্কুল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

১নং বিট পুলিশের উদ্যোগে ডামুড্যা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে সম্প্রতি এই স্কুল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে ওইদিন সকাল থেকেই বিদ্যালয় প্রাঙ্গনে সাজ সাজ রব পড়ে যায়। দৃষ্টি নন্দন প্যান্ডেল, বিভিন্ন প্ল্যাকার্ড শোভা পায় অনুষ্ঠান স্থলে। সুসজ্জিত ক্যাম্পাসে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা নেমে আসে।

দু’টি পর্বে এই স্কুল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে ছিল সচেতনতামূলক আলোচনা সভা। আলোচনায় অংশগ্রহণ করেন ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ। আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো: আলমগীর মাঝি, পৌরসভা মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল, উপজেলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, বিট অফিসার এসআই সজল পাল, এসআই শারমিন আক্তার জুথী, এসআই তানিয়া এবং ম্যানেজিং কমিটি সদস্য আলমগীর হোসেন প্রমুখ।

দ্বিতীয় পর্বে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। নারী ও শিশু নির্যাতন, বাল্যবিবাহ, ইভটিজিং সংক্রান্তে নাটিকা, গান, নৃত্য পরিবেশিত হয়। শিক্ষার্থীরা নেচে গেয়ে, আবৃত্তি করে, অভিনয় করে পুরো অনুষ্ঠান মাতিয়ে রাখে।

আমন্ত্রিত অতিথিগণ এবং স্কুলের শিক্ষকবৃন্দ এই স্কুলের বালিকা কাবাডি অনুর্ধ-১৯ দলের খেলোয়াড়দের যারা আইজিপি কাপ ২০২১ এ অংশগ্রহণ করে শরীয়তপুর জেলার রানার্স আপ হয় তাদেরকে সংবর্ধনা প্রধান করা হয়।

শিক্ষার্থীদের মাঝে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (BPWN) এর এই স্কুল প্রোগ্রাম ব্যাপক প্রশংসিত হয়েছে এবং জনপ্রিয়তা অর্জন করেছে। শরীয়তপুর জেলার পুলিশ সুপার জনাব এস.এম. আশরাফুজ্জামান-এর দিক নির্দেশনায় ব্যতিক্রমী ধারার সচেতনতা মূলক বিপিডাব্লিউএন এর স্কুল প্রোগ্রামের আয়োজন করায় থানা পুলিশকে উপস্থিত সকলে উচ্ছ্বসিত প্রশংসা করেন।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ