সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

নিউজিল্যান্ড সিরিজ থেকেও ছিটকে গেলেন তামিম

আরও পড়ুন

গত জুলাইয়ে জিম্বাবুয়ে সফরের ওয়ানডে সিরিজে খেলেছিলেন তামিম ইকবাল। এরপর বিশ্বকাপসহ একের পর এক সিরিজ মিস করছেন তিনি। এবার যোগ হলো আসন্ন নিউজিল্যান্ড সফরও। আঙুলের ইনজুরির কারণে আগামী মাসে জাতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ডে যাওয়া হবে না তামিমের।

সোমবার ইংল্যান্ডে অভিজ্ঞ ফিজিশিয়ানের পরামর্শ নিয়েছেন তামিম। তার অবস্থা পর্যবেক্ষণ করে সেই ফিজিশিয়ানই পরামর্শ নিয়েছেন এক মাস বিশ্রাম নেওয়ার জন্য। এ কারণেই মূলত দলের সঙ্গে নিউজিল্যান্ড যাওয়া হবে না তার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেছেন, ‘ফিজিশিয়ানের সঙ্গে কথা বলেছে তামিম। কোনো সার্জারি লাগবে না। তবে এক মাস বিশ্রাম নিতে বলেছে। যে কারণে নিউজিল্যান্ড সফরে যেতে পারছে না তামিম।’

নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগের ম্যাচে গত ৬ অক্টোবর ব্যাটিংয়ের সময় বাঁহাতে বুড়ো আঙুলে আঘাত পান তামিম। দেশে ফিরে এক্স-রে করিয়ে ধরা পড়ে চিড়। মাসখানেক সময় মাঠের বাইরে থেকে এই মাসে তিনি শুরু করেন ব্যাটিং।

শুরুতে টেনিস বলে হালকা ব্যাটিংয়ের পর নেটে পুরোদমে ব্যাটিংয়ে ফেরেন। কিন্তু পেস বোলিং খেলতে গেলেই অনুভব করছিলেন ব্যথা। সেই ব্যথার কারণ অনুসন্ধান করতে গিয়েই গত ১৪ নভেম্বর আবার এক্স-রে করিয়ে ধরা পড়ে নতুন চিড়।

এরপর ভিডিও কলে চিকিৎসককে দেখিয়ে তার পরামর্শ মতোই পরীক্ষা-নিরিক্ষা করানোর জন্য ইংল্যান্ডে যান তামিম।

নিউ জিল্যান্ড সফরে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। প্রথমটি শুরু নতুন বছরের প্রথম দিনে, মাউন্ট মঙ্গানুইতে।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ