মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

নীলফামারীতে জেকে বসেছে শীত

আরও পড়ুন

নীলফামারীতে হালকা কুয়াশায় আজ বুধবার বেলা সাড়ে ১১ পর্যন্ত দেখা মেলেনি সূর্যের। সাথে উত্তরে হালকা বাতাসে অনেকটাই জেকে বসেছে শীত।

কুয়াশার কারণে বুধবার সকাল ১০টা পর্যন্ত জেলার বিভিন্ন সড়কে লাইট জ্বালিয়ে চলাচল করেছে যানবাহন। বাইরে আসা লোকজনকে চলাচল করতে দেখা গেছে গরম কাপড় পরিধান করে ।

জেলার সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া কার্যালয় বুধবার সর্বনিম্ন তাপমাত্রা রেকড করেছে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস। অপরদিকে জেলার ডিমলা আবহাওয়া কার্যালয় ১৭ দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকড করেছে। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস।

শীতের এমন আগমন শুরু হয় গত মঙ্গলবার থেকে। সেদিন সৈয়দপুর আবহাওয়া কার্যালয়ে ১৬ দশমিক চার ডিগ্রি এবং ডিমলা কার্যালয়ে ১৭ দশমিক সাত ডিগ্রি সেলসিয়ায় তাপমাত্রা রেকড করা হয়।

জেলা শহরের শাহীপাড়ার মোশারফ হোসেন (৬০) নামের একজন বলেন, ‘গত মঙ্গলবার হালকা শীত অনুভুত হলেও বুধবার বেড়েছে শীতের মাত্রা। সকাল থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত আকাশে হালকা কুয়াশায় সূর্যের দেখা পাওয়া যায়নি। এরপর উত্তরের হালকা বাতাস শীতের মাত্রা আরও বাড়িয়েছে।’

অপরদিকে জেলা শহরের এক রিকশাচালক বলেন, ‘হঠাৎ করে শীতের আগমনে সকাল থেকে শহরের লোকজনের আগমন কম ঘটেছে। শীতে গরম কাপড় নিয়ে লোকজনকে চলাফেলা করতে দেখা গেছে।’

জেলার সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম জানান, আগামী ৩০ নভেম্বরের পর থেকে তাপমাত্রা কমবে।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ