সোমবার, নভেম্বর ২৯, ২০২১

নেত্রকোনায় হুমায়ূন আহমেদের জন্মদিন পালিত

আরও পড়ুন

কেন্দুয়া (নেত্রকোনা) থেকে হুমায়ুন কবির: প্রয়াত লেখক হুমায়ূন আহমেদে নিজ জেলা নেত্রকোনায় হিমু রূপাদের পদযাত্রা ও গানের তালে তালে সাহিত্যের বরপুত্র হুমায়ূন আহমেদের ৭৩ তম জন্মদিন পালিত হয়েছে।

নেত্রকোনা পৌর শহরে হিমু পাঠক আড্ডার আয়োজনে হিমু রূপা সেজে একদল তরুণ তরুণী শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন।শনিবার শহরের সাতপাই নদীর পাড় হিমু পাঠক আড্ডার কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রাটি বের করা হয়।

নেত্রকোনা জেলা পুলিশ সুপার মো. আকবর আলী মুনসীর নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রাটির শুভ উদ্বোধন করেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক অধ্যাপক যতীন সরকার।

সাহিত্যের বরপুত্র হুমায়ূন আহমেদের জন্মদিন উদযাপন উপলক্ষে, হলুদ পাঞ্জাবী আর নীল শাড়িতে হিমু রূপাদের পদযাত্রায় বিভিন্ন বয়সের সাংবাদিক, লেখক, বুদ্ধিজীবী, সংস্কৃতি ব্যক্তিত্বরা অংশ নিয়েছেন।

শোভাযাত্রাটি শহরের কালীবাড়ি মোড় হয়ে তেরি বাজার, ছোট বাজার, শহীদ মিনার মোড় হয়ে পৌরসভা মোড় দিয়ে মোক্তারপাড়া মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

পরে হিমু পাঠক আড্ডা সংগঠনের সভাপতি সাংবাদিক আলপনা বেগমের পরিচালনায় জন্মদিনের কেক কাটেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান, পৌরসভার মেয়র নজরুল ইসলাম খান, প্যানেল মেয়র এস এম মহসীন আলম, অধ্যাপক মতিন্দ্র সরকারসহ অন্যরা।

এতে হিমু পাঠক আড্ডার সদস্যবৃন্দ ও জেলার সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।

এছাড়াও সন্ধ্যা ৬ টায় জেলা শিল্পকলা একাডেমির হলরুমে লেখকের লিখা এবং বিভিন্ন নাটক সিনেমায় ব্যবহৃত গান নাচ নিয়ে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, হুমায়ূন আহমেদ মায়ের প্রথম সন্তান হওয়ায় ১৯৪৮ সালের ১৩ নভেম্বর মাতুলালয় নেত্রকোনার মোহনগঞ্জে জন্মগ্রহণ করেন। তার পৈত্রিক ভিটা নেত্রকোনা জেলার কেন্দুয়া কুতুবপুর গ্রামে।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ