মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

নেত্রকোনা সরকারি কলেজে সপ্তাহব্যাপী মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্র প্রদর্শনী

আরও পড়ুন

নেত্রকোনা সরকারি কলেজের কেন্দ্রীয় লাইব্রেরিতে ২৪ নভেম্বর থেকে সপ্তাহব্যাপি মুক্তিযুদ্ধ বিষয়ক একটি চিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নেত্রকোনা সরকারি কলেজের উদ্যোগে কলেজটির ১১ জন ছাত্র-ছাত্রীর আঁকা মুক্তিযুদ্ধ বিষয়ক সপ্তাহব্যাপী ব্যতিক্রমধর্মী চিত্র প্রদর্শনী আয়োজন করা হয়েছে।

কলেজের শহীদ বুদ্ধিজীবী অধ্যাপক আরজ আলী কেন্দ্রীয় লাইব্রেরিতে চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেণ কলেজর অধ্যক্ষ অধ্যাপক নুরুল বাসেত। বক্তব্য রাখেন— কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মতিন ভুঞা এবং কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক দীপঙ্কর কুমার সরকার এবং সহযোগী অধ্যাপক কবি গোলাম মোস্তফা।

প্রদর্শনীতে কলেজে অধ্যয়নরত ১১ শিক্ষার্থীর আঁকা মুক্তিযুদ্ধ, পাকিস্তানী বর্বরতা, স্বাধীনতা সংগ্রাম, শরনার্থী শিবির, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধে নারীসহ নানান চিত্র প্রদর্শিত হচ্ছে। পরে ছবি আঁকা ১১ জন শিক্ষার্থীর হাতে সনদপত্র তুলে দেন প্রধান অতিথি। ব্যক্রিমধর্মী এই চিত্র প্রদর্শনী কলেজের শত-শত শিক্ষার্থীর মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ