শনিবার, অক্টোবর ২৩, ২০২১

নেপাল থেকে চোট নিয়ে দেশে ফিরলেন তামিম

আরও পড়ুন

এক চোট কাটিয়ে উঠতে না উঠতে আরেকটি চোটে পড়লেন তামিম ইকবাল। ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে বুধবার ম্যাচ খেলতে নেমে বাঁহাতের আঙুলে চোট পান তিনি। তাই এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) শেষ না করেই দেশে ফিরে এসেছেন বাংলাদেশের অভিজ্ঞ এই ওপেনার। তামিম নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

এলিমিনেটর ম্যাচে কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে কাঠমান্ডু কিংস ইলেভেনের মুখোমুখি হয় তামিমের দল ভৈরাওয়া। ম্যাচে ৯ বলে ৯ রান করে আউট হন তামিম। এই ব্যাটিংয়ের মাঝেই আঙুলে চোট পান তিনি।

চোট পাওয়ায় নিশ্চিত হয়ে যায় তামিমের আর খেলা হচ্ছে না। বুধবারই দেশে ফেরেন তিনি। আজ সকালে আঙুলে এক্সরে করিয়েছেন তামিম, যেখানে চিড় ধরা পড়েছে। তিন-চার সপ্তাহর আগে তার মাঠে ফেরা হবে না।

এ নিয়ে তামিম বলেন, ‘কাল ম্যাচে ব্যাটিংয়ের সময় চোট পেয়েছি। ব্যথা আছে, আঙুল ফুলে গিয়েছে। দেশে ফিরে আজ স্ক্যান করিয়েছি। সেখানে চিড় ধরা পড়েছে। ঠিক হয়ে মাঠে ফিরতে চার সপ্তাহের মতো সময় লাগবে।’

চোট নিয়েই জিম্বাবুয়ে সফরে খেলেন তামিম। তবে শুধু ওয়ানডে সিরিজ খেলেই দেশে ফিরে আসেন তিনি। চোটের কারণেই ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেননি তিনি। পুনর্বাসন প্রক্রিয়ায় থেকে চোট সারিয়ে এভারেস্ট টি-টোয়েন্টি খেলতে যান অভিজ্ঞ এই ক্রিকেটার। এই আসরটিও তামিমের পুনর্বাসন প্রক্রিয়ার অংশ ছিল। কিন্তু সেখান থেকেই চোট নিয়ে দেশে ফিরলেন তিনি।

এভারেস্ট টি-টোয়েন্টিতে ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন তামিম। ব্যাট হাতে বিশেষ কিছু করা হয়নি বাংলাদেশ ওপেনারের। চার ইনিংসে ৭৫ রান করেছেন তিনি, সর্বোচ্চ ইনিংস ৪০ রানের।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ