সোমবার, নভেম্বর ২৯, ২০২১

পটুয়াখালীতে শিক্ষার গুনগত মানোন্নয়ন সংলাপ অনুষ্ঠিত

আরও পড়ুন

পটুয়াখালী থেকে মোঃ জাকির হোসেন: পটুয়াখালী জেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম (ডিপিএফ)’র আয়াজনে এক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

পটুয়াখালী ডিপিএফ’র সভাপতি আমিনুল ইসলাম সিরাজের সভাপতিত্বে মঙ্গলবার (১৬ নভেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইসরাত জাহান এবং পটুয়াখালী জেলা শিক্ষা অফিসার মোঃ মুজিবুর রহমান।

পটুয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফসর এম নুরুল ইসলাম মূল প্রবন্ধ উপস্থাপন করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন— পলিসি ফর ডায়লগ (পিফরডি)’র এডভোকেসি কো-অর্ডিনেটর আমিনা মনি, একই প্রকল্পের রিজিওনাল কো-অর্ডিনেটর শেখ কামরুল ইসলাম, ডিস্ট্রিক্ট ফ্যাসিলটর মহিউদ্দিন আহমদ, পটুয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এ কে এম শহিদুল ইসলাম, লতিফ মিউনিসিপ্যাল সেমিনারীর সাবেক প্রধান শিক্ষক এম এ রব, ডিপিএফ সদস্য দেলোয়ার হোসেন দিলীপ এবং আক্কেল আলী কলেজের প্রভাষক রাসেদুল ইসলাম।

সভায় পটুয়াখালী জেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে বক্তারা তাদের মতামত ব্যক্ত করেন। সভায় জেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে বিদ্যালয় কমিটির সদস্যদের শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতা পেশাকে আকর্ষণীয় করা, সকলের জন্য শিক্ষা নিশ্চিত করা, নারী শিক্ষার ক্ষেত্রে ধর্মীয় গোঁড়ামী ও ফতোয়াবাজদের বাধা নিরসন, ঝরে পড়া রোধ, বাল্য বিয়ে ও চরাঞ্চলের শিক্ষার্থীদের প্রতিবন্ধকতা নিরসনের সুপারিশ করা হয়।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ