সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

পদ্মাসেতু ঘিরে মাওয়া প্রান্তে সাজানো হচ্ছে সড়ক নেটওয়ার্ক

আরও পড়ুন

মাওয়া মুন্সীগঞ্জ থেকে মোঃ রুবেল ইসলাম তাহমিদ: পদ্মাসেতুর কাজ শেষের পথে। শিগগিরই সেতু দিয়ে গাড়ি চলবে। সেই উপলক্ষে দ্মা সেতু এক্সপ্রেসওয়ের সড়ক নেটওয়ার্কটি সাজানো হচ্ছে।

সেতুর সড়ক যুক্ত করা হয়েছিল অনেক আগেই, তবে এখন এক্সপ্রেসওয়ের মাওয়া প্রান্তের সঙ্গে সেতুতে প্রবেশপথে পরিবর্তন আনার কাজ চলছে নতুন করে। মাওয়া চৌরাস্তা থেকে পূর্বে খান বাড়ির পদ্মাসেতুর থানা চত্বরের সামনে পিচঢালা সড়কের কিছু অংশ ভেঙে সড়কটি নতুন নেটওয়ার্কে যুক্ত হচ্ছে।

ঢাকা থেকে মাওয়া সেতুমুখি যানবাহন গুলো সেতুতে উঠানামার জন্য এখানে থাকা সাবেক গোলচত্বর সরানো হচ্ছে। যার কারণে আগের সরু সড়ক থেকে এখন বড় আকার নিচ্ছে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোঃ আঃ কাদের বলেন, নতুন এই সড়ক নেটওয়ার্ক টি ঢাকার যাত্রাবাড়ী থেকে যে মাওয়া রোড শুরু, সেই রোড হয়ে সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজা ঘিরে সড়ক নেটওয়ার্কটি থানার পূর্ব পাশ দিয়ে গিয়ে একেবারে ফেরিঘাট হয়ে লৌহজং প্রান্তে গিয়ে উঠবে।

জাজিরা ও মাওয়া দুই প্রান্তেই টোল প্লাজা করা হয়েছে, পদ্মা সেতুর প্রবেশ পথে টোল পরিশোধ করতে হবে তাই। এদিকে পদ্মা সেতুর সড়ক পথে ধাপে ধাপে কার্পেটিং চলছে পুরোদমে। সেতুকে যান চলাচল উপযোগী করতে ব্যস্ত সময় পার করছে কর্মীরা। বাকি কাজ নির্ধারিত সময়ে শেষ হবে।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ