বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

পরিবেশবান্ধব তিন চাকার যান্ত্রিক টায়ার বাজারে আনলো রূপসা

আরও পড়ুন

দেশে চা উৎপাদনে নতুন রেকর্ড

৬ মাসে পোশাক শ্রমিকদের ১৮ কোটি টাকা সহায়তা

সম্প্রতি তিন চাকা বিশিষ্ট যান্ত্রিক পরিবহনের টায়ার উৎপাদন ও বাজারজাতকরণ কার্যক্রমের উদ্বোধন করেছে রূপসা টায়ার। এসব টায়ারের মধ্যে রয়েছে সিএনজি টায়ার, ইজি বাইক টায়ার এবং মিশুক টায়ার। বাজারে আনা থ্রি-হুইলার টায়ার বাংলাদেশের পরিবহন সেক্টরে মানসম্মত টায়ারের চাহিদা পূরণ করতে সক্ষম হবে। একই সঙ্গে পরিবেশবান্ধব এসব টায়ার দুর্ঘটনা মুক্ত ও নিরাপদ বাংলাদেশ গড়তে সহায়তা করবে।

এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে কোম্পানিটি।

এতে বলা হয়, বর্তমানে বাজারে চার ধরনের সিএনজি টায়ার পাওয়া যাবে, যার মধ্যে আছে রূপসা এশিয়া, এলিয়ন, প্যাসেঞ্জার সিএনজি টায়ার। অন্যদিকে দুই সাইজের ১০ ধরনের ইজি বাইক টায়ার এবং ৭ ধরনের মিশুক টায়ার এখন রূপসার অনুমোদিত ডিলারদের কাছে পাওয়া যাবে। এ মুহূর্তে দেশব্যাপী ১২০০’র বেশি ডিলারের মাধ্যমে টায়ার বাজারজাত করে যাচ্ছে রূপসা।

রূপসার মার্কেটিং ম্যানেজার জনাব দেবাশীষ দাস জানান, প্রতিটি টায়ারের নকশা দীর্ঘ স্থায়িত্ব এবং দ্রুতগতির সহায়ক হিসেবে কার্যকর। যা গ্রীষ্ম, বর্ষা এবং শীতসহ সকল ঋতুতে সমান পারদর্শী।

তিনি আরও জানান, উন্নত রাবার ও আধুনিক ফর্মুলা এবং সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহারে বাজারে থাকা অন্যান্য টায়ারের চাইতে মজবুত ও টেকসই করতে সহায়তা করেছে। তিনি আরো জানান, আমাদের টায়ারগুলো এমন ভাবে তৈরি যাতে পরিবহনগুলো রাস্তার বিভিন্ন মানবসৃষ্ট এবং প্রাকৃতিক প্রতিবন্ধকতা সহজেই মোকাবিলা করতে পারে।

তিন দশকেরও বেশি সময় ধরে রূপসা গুণগত ও মানসম্পন্ন রিকশা ও সাইকেল টায়ার উৎপাদন করে যাচ্ছে। এছাড়াও ৮০’র দশকে তাদের বিখ্যাত রূপসা ৭০৭ হাওয়াই চপ্পল দেশের বাজারে ব্যাপক জনপ্রিয়তা পায়। যা রূপসাকে দেশীব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করে। তারই ধারাবাহিকতায় রূপসা সিএনজি, মিশুক, অটো রিকশার টায়ার উৎপাদন ও বাজারজাতকরণ শুরু করলো।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ

শাবিপ্রবি: ২০ ঘণ্টা ছাড়িয়ে গেছে ২৪ শিক্ষার্থীর অনশন

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

করোনায় একদিনে বিশ্বে ৩২ লাখ শনাক্ত

সন্তান ধারনে এইডস আক্রান্ত নারীর ঝুঁকি অনেক বেশি

কর্মবিরতির হুমকি রেল কর্মীদের