রবিবার, নভেম্বর ২৮, ২০২১

পাকিস্তানকে হারিয়ে মেয়েদের ‘বিশ্বকাপ মিশন’ শুরু

আরও পড়ুন

ঘরের মাঠে পাকিস্তানের কাছে দেশের পুরুষ দল হারলেও শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ‘বিশ্বকাপ মিশন’ শুরু করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। জিম্বাবুয়ের হারারেতে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেটে ২০১ রান করে পাকিস্তান। টার্গেট তাড়া করতে নেমে ২ বল হাতে রেখেই ৩ উইকেটের অবিশ্বাস্য জয় পায় বাংলাদেশ নারী ক্রিকেট দল।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪৯ রানে ৫ উইকেট হারায় পাকিস্তান। এরপর আলিয়া রিয়াজকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেটে ১৩৭ রানের জুটি গড়েন নিদা দার।

পাকিস্তানের হয়ে ১১১ বলে ৮টি চার ও দুটি ছক্কায় দলীয় সর্বোচ্চ ৮৭ রান করেন নিদা দার। ৮২ বলে চার বাউন্ডারি ও ২টি ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৬১ রান করেন আলিয়া রিয়াজ। এই দুই তারকা ব্যাটসম্যানের কল্যাণেই ৪৯ রানে ৫ উইকেট পতনের পরও ২০১/৭ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান।বাংলাদেশ দলের হয়ে রিতু মনি ও নাদিয়া আক্তার দুটি করে উইকেট নেন।

টার্গেট তাড়া করতে নেমে ১০ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে ফারজানা হককে সঙ্গে নিয়ে ৭০ রানের জুটি গড়েন ওপেনার শারমিন আক্তার।

এরপর মাত্র ১৮ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। ৬৭ বলে ৩১ রান করে ফেরেন শারমি। অধিনায়ক নিগার সুলতানা ফেরেন ২৬ বলে মাত্র ৪ রানে।

দলীয় ৯৮ রানে আউট হন ফারজানা হক। তার আগে ৯০ বলে দুটি চারের সাহায্যে ৪৫ রান করে ফেরেন তিনি।

এরপর রিতু মনিকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেটে ৬১ রানের জুটি গড়েন। তাদের এই জুটিতেই জয়ের স্বপ্ন দেখতে থাকে বাংলাদেশ।

এরপর আবারও ব্যাটিং বিপর্যয়। মাত্র ২ রানে ৩ উইকেট হারায় বাংলাদশে। ৩৭ বলে ৫টি চারের সাহায্যে ৩৩ রান করে ফেরেন রিতু মনি।

তবে অনবদ্য ব্যাটিং করে যাওয়া রুমান আহমেদ ও নয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা সালমা খাতুন শেষ দিকে মারকাটিং ক্রিকেট খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

দলের জয়ে ৪৪ বলে ৬টি চারের সাহায্যে দলীয় সর্বোচ্চ ৫০ রান করেন রুমানা আহমেদ। মাত্র ১৩ বল খেলে ২টি চারের সাহায্যে ১৮ রানের ঝড়ো ইনিংস খেলেন সাবেক অধিনায়ক সালমা খাতুন।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ