সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

‘পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে ভারত’

আরও পড়ুন

২০২৪ থেকে ২০৩১ পর্যন্ত চক্রে ছেলেদের ক্রিকেটের বৈশ্বিক আসরগুলোর আয়োজক দেশের নাম মঙ্গলবার ঘোষণা করে আইসিসি। ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি এককভাবে আয়োজনের দায়িত্ব পায় পাকিস্তান। এর পর থেকেই ক্রিকেট বিশ্লেষক থেকে শুরু করে দর্শকমহল পর্যন্ত সবার মনেই সংশয়, আদৌ পাকিস্তানে হবে তো চ্যাম্পিয়ন্স ট্রফির আসর? হলেও সেখানে কি খেলবে ভারত?

ভারতের পক্ষ থেকে মেলেনি এই উত্তর। দেশটির ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছেন, ভারতীয় দল পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবে কি না, সে বিষয়ে সময় এলে সিদ্ধান্ত নেবে ভারত সরকার ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এখনই তিনি কোনো সম্ভাবনা উড়িয়ে দেননি। খবর ভারতীয় সংবাদম্যাধ্ম এনডিটিভির।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি রমিজ রাজা মোটামুটি নিশ্চিত, এবার আর পাকিস্তানে খেলা থেকে ঘুরে দাঁড়াবে না ভারত। বিশেষ করে ভারতীয় ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলির সঙ্গে ভালো সম্পর্ক থাকায় এ বিষয়ে আরও বেশি আশাবাদী রমিজ।

এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রমিজ বলেছেন, ‘একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানো সহজ বিষয় নয়। যখন আয়োজক হিসেবে দায়িত্ব দিয়ে দেওয়া হয়, তখন বিভিন্ন ক্রিকেট বোর্ডের মধ্যকার সম্পর্কের বিষয়টিও ভাবা হয়। আমার মতে, ভারত সরে দাঁড়াবে না।’

তিনি আরও যোগ করেন, ‘সৌরভ গাঙ্গুলির সঙ্গে আমার কাজের সম্পর্ক খুব ভালো, আমাদের মধ্যে যোগাযোগও হয় সবসময়। বিশ্ব মঞ্চে ক্রিকেট নিয়ে আলোচনা করে এটি আরও ভালো করা সম্ভব। যখন দুইজন সাবেক ক্রিকেটার এ বিষয়ে কাজ করে, তখন তারা অন্য সব বাদ দিয়ে আগে ক্রিকেটের কথাই ভাবে। যার ফলে কাজটা আরও সহজ হয়।’

নিউজ হান্ট/ইস

সর্বশেষ