রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

পানি উন্নয়ন বোর্ডের সেই প্রকৌশলী বরখাস্ত

আরও পড়ুন

এক উপসহকারী প্রকৌশলীকে লাঞ্ছিতের ভিডিও ভাইরালের পর অসদাচরণের অভিযোগে রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবদুল আহাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার পানি উন্নয়ন বোর্ডের উপ-সচিব (প্রশাসন) সৈয়দ মাহবুবুল হক স্বাক্ষরিত এক অফিস আদেশে আহাদকে সাময়িক বরখাস্ত করা হয়।

তাকে ঢাকায় অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দপ্তরে সংযুক্ত করা হয়েছে।

এর আগে রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের কার্যালয়ে নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদের বিরুদ্ধে নিজ কক্ষে উপসহকারী প্রকৌশলী মো. রনিকে মারধর করার অভিযোগে ভুক্তভোগী পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক বরাবর ‘হত্যাচেষ্টা’র লিখিত অভিযোগ করেছেন।

এ সংক্রান্ত একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ঘটনার আংশিক সত্যতা রয়েছে বলে স্বীকার করেছেন নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ। মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে।

মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, মঙ্গলবার দুপুর ১টার দিকে আব্দুল আহাদ প্রধান প্রকৌশলীর দপ্তরে যাওয়ার জন্য দাপ্তরিক কিছু কাগজপত্র তার কক্ষে নিয়ে যেতে বলেন। প্রধান প্রকৌশলীর দপ্তরে কীভাবে যাব জানতে চাইলে তিনি দপ্তরের গাড়ি নিয়ে যেতে বলেন। পরবর্তীতে চালককে গাড়ি প্রস্তুত করতে বলা হলে চালক জানান গাড়ি নির্বাহী প্রকৌশলী নিতে নিষেধ করেছেন।

আরও উল্লেখ করা হয়, গুরুত্বপূর্ণ নথি নিয়ে বাসে যাওয়া নিরাপদ নয়। এ ছাড়া পরদিনই প্রধান প্রকৌশলীর দপ্তরে মিটিংয়ে যোগ দিতে নির্বাহী প্রকৌশলী যাবেন। তার সঙ্গে যাব বলে চিন্তা করি। ওই দিন বিকেল ৫টা ২০ মিনিটে নির্বাহী প্রকৌশলীর কক্ষে গেলে ভুক্তভোগীর সাথে ‘তুই তোকারি’ করে কথা বলেন তিনি। একপর্যায়ে চেয়ার থেকে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে বুকের ওপর বসে গলায় শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ উপসহকারী প্রকৌশলী মো. রনিকে কিছু বলছেন। মো. রনি সামনের চেয়ারেই বসা ছিলেন। একপর্যায়ে আব্দুল আহাদ তার চেয়ার থেকে উঠে গিয়ে মো. রনিকে ধাক্কা দিয়ে ফেলে দেন ও তার বুকের ওপর উঠে বসেন।

এ ঘটনার পর পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক বরাবর একটি অভিযোগপত্র দিয়েছেন তিনি। সেখানে ঘটনার বিস্তারিত বিবরণ জানিয়ে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

এ ব্যাপারে জানতে কয়েকবার নির্বাহী প্রকৌশলী আবদুল আহাদের মোবাইলে ফোন করেও তাকে পায়া যায়নি।

নিউজ হান্ট/ম

সর্বশেষ