মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

পিএসজিকে হারিয়ে গ্রুপ সেরা ম্যান সিটি

আরও পড়ুন

দুদলের প্রথম লড়াইয়ে আধিপত্য ছিলো ম্যানচেস্টার সিটির। কিন্তু লিওনেল মেসির দারুণ নৈপুণ্যে সেদিন প্রতিপক্ষের মাঠ থেকে হেরে আসে সিটিজেনরা। এবার, ঘরের মাঠে পিএসজিকে পেয়ে সেই হারের প্রতিশোধ নিল পেপ গার্দিওলার দল। এতে তাদের গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোয় খেলাও নিশ্চিত হয়ে গেছে।

আজ (বুধবার) উয়েফা চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে ম্যাচটি ২-১ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি। সিটিজেনদের হয়ে গোল দুটি করেছেন রাহিম স্টার্লিং ও গ্যাব্রিয়েল জেসুস। আর পিএসজির হয়ে একমাত্র গোলটি করেন কিলিয়ান এমবাপ্পে।

ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যেতে পারতো সিটি। রদ্রির হেডে বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে জড়াতে যাচ্ছিল, গোললাইন থেকে ফেরান ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে।

চার মিনিট পর ছয় গজ বক্সের বাঁ দিকে ফাঁকায় বল পেয়েও নিয়ন্ত্রণে নিতে পারেননি রাহিম স্টার্লিং। ১৮তম মিনিটে পেনাল্টি স্পটের কাছ থেকে মাহরেজের আরেকটি শট হেডে ঠেকান ডিফেন্ডার আশরাফ হাকিমি।

আক্রমণ প্রতি আক্রমণে দুদলের প্রথমার্ধ গোলশূন্য ড্রয়ে শেষ হয়।বল দখল কিংবা গোলমুখে শটে পিছিয়ে থাকলেও প্রথম গোলটি করে পিএসজিই। বিরতির পর মাঠে ফিরে ৫০তম মিনিটে সফরকারীদের এগিয়ে দেন কিলিয়ান এমবাপ্পে। তবে, সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ফরাসিরা।

১৩ মিনিট পরই সমতায় ফিরে ম্যানচেস্টার সিটি। ম্যাচের ৬৩তম মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে দারুণ ফিনিশিংয়ে গোলটি করেন রাহিম স্টার্লিং।

সাত মিনিট পর আবারও পিএসজি শিবিরে ভীতি ছড়ায় সিটি। তবে জেসুসের শট কর্নারের বিনিময়ে ঠেকান নাভাস।

এরপরই এগিয়ে যায় সিটি। ৭৬তম মিনিটে ডান দিক থেকে দূরের পোস্টে ক্রস বাড়ান মাহরেজ। বের্নার্দো সিলভা শট নিয়ে ছোট করে পাস বাড়ান জেসুসের পায়ে। ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

পুরো ম্যাচে বেশ কয়েকবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি পিএসজির আক্রমণভাগে দু সেনানী নেইমার-মেসিরা। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে ২-১ গোলের জয়ে মাঠে ছাড়ে পেপ গার্দিওলার দল।

এই জয়ে ৫ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে এ’ গ্রুপের সেরা হয়ে নক আউট পর্ব নিশ্চিত করল ম্যান সিটি। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে কোনরকম শেষ ষোলো নিশ্চিত করেছে পিএসজিও।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ