সোমবার, অক্টোবর ১৮, ২০২১

প্লেনের টিকিট বিক্রির নামে ৫০ কোটি টাকা হাতিয়েছে টোয়েন্টিফোর টিকেটি

আরও পড়ুন

প্লেনের টিকিট বিক্রির নামে প্রতারণা করে ভ্রমণপিপাসুদের প্রায় ৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে অনলাইন ট্রাভেল এজেন্সি টোয়েন্টিফোর টিকেটি ডট কম (www.24tkt.com)।

অনলাইন ট্রাভেল এজেন্সিটির বোর্ড অব ডিরেক্টরের একজন সদস্যকে রবিবার (১০ অক্টোবর) গ্রেফতার করেছে সিআইডির সাইবার পুলিশ সেন্টারের একটি টিম। সম্প্রতি মো. রাকিবুল হাসান নামে প্রতিষ্ঠানটির আরও একজনকে গ্রেফতার করে সাইবার পুলিশ। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে সিআইডি জানিয়েছে, প্লেনের টিকিট বিক্রির নামে প্রতারণা করে ভ্রমণপিপাসুদের প্রায় ৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে অনলাইন ট্রাভেল এজেন্সিটি।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির সাইবার টিমের অতিরিক্ত ডিআইজি কামরুল আহসান।

তিনি বলেন, ২০১৯ সালের মে মাসে অনলাইন টিকিটিং এজেন্সি টোয়েন্টিফোর টিকেটি ডটকম যাত্রা গুরু করে। গ্রেফতার দুই আসামি ফেসবুক ও ওয়েবসাইটে মিথ্যা তথ্য প্রচার করে অর্থ আত্মসাৎ ও ডিজিটাল প্রতারণা করেছেন। প্রাথমিক তদন্তে জানা গেছে, এ পর্যন্ত তারা প্রতারণার মাধ্যমে প্রায় ৫০ কোটি টাকা আত্মসাৎ করেছে।

সিআইডি জানায়, সাধারণত এয়ারলাইন্সগুলো টিকিটের নির্ধারিত মূল্যে ৭ শতাংশ ছাড় দিয়ে থাকে। সেখানে ‘২৪টিকেটি ডটকম’ ছাড় দিত ১২ শতাংশ। এ ছাড়ের কারণে অনেক এজেন্ট তাদের কাছ থেকে টিকিট কিনে গ্রাহকদের কাছে বিক্রি করত। তাদের টিকিট নিয়ে গ্রাহক বিমানবন্দরে গিয়ে জানতে পারেন, টিকিটটি বিক্রি হয়নি।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ