বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

ফরম ফিলাপের টাকা যোগাতে না পেরে শিক্ষার্থীর আত্মহত্যা

আরও পড়ুন

ফরম ফিলাপের টাকা যোগাতে না পেরে রাজধানীর উত্তর শাজাহানপুরে অর্পা হাসান (২০) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।

তিনি তেজগাঁও ন্যাশনাল পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের ডিপ্লোমা কোর্সের কম্পিউটার সায়েন্সের তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী ছিলেন।

শনিবার দুপুর ১২টায় উত্তর শাহজাহানপুর ভাড়া বাসায় এ ঘটনাটি ঘটে। নিহতের মা রুপা আহমেদ জানান, অর্পার বাবার সঙ্গে দুই বছর আগে তাদের ডিভোর্স হয়ে যায়। তিনি ড্রাগ অ্যাডিকটেড ছিলেন। অর্পার ফরম ফিলাপের ফি জমা দেওয়ার শেষ দিন ছিল আজ। লেখাপড়ার খরচ দিতেন তার খালারা। কিন্তু সময় মতো তারা টাকা পায়নি। হয়তো ওই টাকা না পেয়ে অভিমানে আত্মহত্যা করেছে।

তিনি বলেন, ‘আমি বাজারে গিয়েছিলাম, বাসায় ফিরে এসে দরজা বন্ধ দেখতে পাই। ডাকাডাকি করে কোনো সাড়া না পেয়ে দরজা ভেঙে দেখি ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাস লাগানো অবস্থায় ঝুলছিল। পরে সেখান থেকে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় আল-বারাকা হাসপাতাল পরে সেখান থেকে দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

নিহতের খালাতো ভাই সবুজ বলেন, ‘সকালে অর্পার সঙ্গে ফোনে কথা হয়েছিল ফরম ফিলাপের ব্যাপারে আমি বলেছিলাম আজ ফরম ফিলাপের শেষ দিন হলেও দুই-এক দিনের মধ্যে টাকা জমা দিলে ও হবে। পরে তার আম্মু ফোন দিয়ে জানায় অর্পা গলায় ফাঁস দিয়েছে।’

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃতদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

নিউজ হান্ট/ম

সর্বশেষ