রবিবার, অক্টোবর ১৭, ২০২১

ফাইনালের আশা জিইয়ে রাখলো সাকিবরা

আরও পড়ুন

আইপিএলের এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৪ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। শেষ ওভারের চতুর্থ বলে ১ রান নিয়ে কলকাতার জয় নিশ্চিত করেন সাকিব। তিনি ৬ বলে ১ চারে ৯ রান নিয়ে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৭ বলে ৫ রান নিয়ে অপরাজিত থাকেন ইয়ান মরগান। এই জয়ে আইপিএল ফাইনালে ওঠার আশা জিইয়ে রাখলো কলকাতা।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সোমবার রাতে কলকাতার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান করে কোহলিরা। এরপর দারুণ সূচনার পরও শেষ দিকে কিছুটা খেই হারায় কলকাতা।

শেষ ওভারে জয়ের জন্য কলকাতার প্রয়োজন ছিল ৭ রান। স্ট্রাইকে যান সাকিব। ড্যান ক্রিস্টিয়ানের করা প্রথম বলেই স্কুপ শট খেলে ফাইন লেগ দিয়ে বাউন্ডারি হাঁকান সাকিব। তাতে ৫ বলে প্রয়োজন হয় ৩ রান। পরের বলে ১ রান নিয়ে প্রান্ত বদল করেন সাকিব। তৃতীয় বলে ১ রান নেন মরগান। চতুর্থ বলে সাকিব ১ রান নিয়ে দলের জয় নিশ্চিত করেন।

তার আগে উদ্বোধনী জুটিতে ৪১ রান তোলেন শুভমান গিল ও ভেঙ্কটেশ আয়ার। ১৮ বলে ৪ চারে ২৬ রান করে ফেরেন গিল। ৫৩ রানের মাথায় আউট হন রাহুল ত্রিপাঠী (৬)। ৭৯ রানে ফেরেন ভেঙ্কটেশ আয়ার। তিনি ৩০ বলে ২৬ রান করে যান।

এরপর মাঠে নামেন সুনীল নারিন। এসেই ঝর তোলেন তিনি। ড্যান ক্রিস্টিয়ানের দ্বাদশ ওভারে ৬ ছক্কায় ২২ রান তুলে ব্যবধান কমিয়ে ফেলেন। কিন্তু এরপর তিনটি উইকেট হারিয়ে প্রয়োজনী রান রেটের সঙ্গে কলকাতার ব্যবধান কমতে থাকে। নিতিশ রানা ২৫ বলে ২৩ ও নারিন ১৫ বলে ২৬ রান করে আউট হন। দিনেশ কার্তিক আউট হন ১০ রান করে। শেষ দিকে মরগান ও সাকিব ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

কলকাতা নাইট রাইডার্স ২০১২ ও ২০১৪ সালে চ্যাম্পিয়ন হয়েছিল। এ ছাড়া আর কখনও আইপিএল ফাইনাল খেলেনি কেকেআর।

নিউজ হান্ট/ম

সর্বশেষ