রবিবার, নভেম্বর ২৮, ২০২১

বঙ্গোপসাগরে জলদস্যুদের গুলিতে জেলে নিহত, মালামাল লুট

আরও পড়ুন

বরগুনার পাথরঘাটা থেকে ১২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরে জলদস্যুদের গুলিতে মুসা (৩০) নামের এক জেলে নিহত হয়েছেন।

এফবি বাবুল নামের একটি মাছ ধরা ট্রলারে মঙ্গলবার (১৬ নভেম্বর) রাত সাড়ে নয়টার দিকে বঙ্গোপসাগরের সুন্দরবন সংলগ্ন মান্দারবাড়ি এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এসময় দস্যুরা ট্রলারের মালামাল লুট করে নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

নিহত জেলে পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের চরলাঠিমারা গ্রামের হারুন মিয়ার ছেলে এবং জলদস্যুদের হামলার শিকার ট্রলারটি বরগুনার পাথরঘাটা উপজেলার মৎস্য ব্যবসায়ী বাবুল ফকিরের বলে জানা গেছে।

এফবি বাবুল ট্রলারের মালিক বাবুল ফকিরের বরাত দিয়ে বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী গণমাধ্যমকে জানান, মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে মাছ শিকার করে উপকূলে ফেরার পথে হঠাৎ করে একটি ট্রলারে করে ২৫ থেকে ৩০ জন লোক একযোগে এফবি বাবুল ট্রলারে হামলা করে। ট্রলারের থাকা সকল মালামাল লুট করে নিয়ে যায়। এসময় ট্রলার মালিকের ভাইয়ের ছেলে মুসা বাধা দিলে তাকে লক্ষ্য করে হামলাকারীরা গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলে সে নিহত হয়। এছাড়াও অন্যান্য জেলেদেরকে বেদম মারধর করে আহত করা হয় বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে রাতে কোস্টগার্ড মোংলা জোনের অপারেশন কমান্ডার লুৎফুর রহমান বলেন, বিষয়টি জেলেদের মাধ্যমে আমরা জেনেছি। সুন্দরবনের অস্থায়ী ক্যাম্প থেকে টহল দলকে ঘটনা স্থলের দিকে পাঠানো হয়েছে। নিহত জেলেসহ ট্রলার উদ্ধারে অভিযান চলছে।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ