Home বিভাগ বন্যার পানি সরতে রাস্তা কেটে ফেলা হয়েছে: তাজুল ইসলাম

বন্যার পানি সরতে রাস্তা কেটে ফেলা হয়েছে: তাজুল ইসলাম

বন্যার পানি সরতে রাস্তা কেটে ফেলা হয়েছে: তাজুল ইসলাম

বন্যার পানি যাতে দ্রুত সরে যেতে পারে, সে জন্য কয়েকটি রাস্তা কেটে ফেলা হয়েছে। এতে পানি সহজে নেমে যাচ্ছে ।  প্রয়োজন হলে আরও রাস্তা কেটে ফেলা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম ।

আজ রোববার দুপুরে সচিবালয়ে অনুষ্ঠিত এক সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তাজুল ইসলাম বলেন, ‘মাঝেমধ্যে আমরা কখনো কখনো দুর্যোগ মোকাবিলা করি। এবারও আমাদের কিছু কিছু অঞ্চল জলমগ্ন হয়েছে। এ কারণে মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী তাৎক্ষনিক সব প্রতিষ্ঠানকে নির্দেশনা দিয়েছেন।
সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ড, পুলিশ, জনপ্রতিনিধি, প্রশাসনসহ সবাই প্রধানমন্ত্রীর নির্দেশে দুর্যোগে আক্রান্ত এলাকায় মানুষের পাশে সর্বাত্মকভাবে অবস্থান করছেন।’

এর আগে গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেছিলেন,’মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন যদি কথাও কোন রাস্তা পানি অপসরণ হতে না পারার জন্য বাধা  হয় তবে সেটা জেন কেটে দেয়া হয়।’

তিনি জানান সিলেট অঞ্চলে বন্যার পানি নেমে যাওয়ার ক্ষেত্রে কোনো সড়ক বাধা হয়ে থাকলে, তা কেটে পানি চলাচল নির্বিঘ্ন করার নির্দেশ দিয়েছেন তিনি।

তাজুল ইসলাম বলেন, ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন খুবই গুরুত্বপূর্ণ। সিটি করপোরেশনের সবচেয়ে বড় সমস্যা জলাবদ্ধতা। জলাবদ্ধতা নিরসনের জন্য ঢাকায় যতগুলো খাল আছে, সেগুলো সিটি করপোরেশনের কাছে হস্তান্তরের উদ্যোগ নেওয়া হয়েছে। অনেকগুলো হস্তান্তরও করা হয়েছে। যার সুফল ইতিমধ্যে ভোগ করা যাচ্ছে। যদিও এসব খালের অনেক অংশ অনেকেই দখল করে নিয়েছেন, যা দখলমুক্ত করা কঠিন।