বুধবার, ডিসেম্বর ১, ২০২১

বন্যা-ভূমিধসে মৃত্যু ৭৩, নিখোঁজ বহু

আরও পড়ুন

ভারতে গত কয়েক দিনের টানা বৃষ্টিতে বন্যা ও ভূমিধসে উত্তরাখণ্ডে ৪৬ জন ও কেরালায় ২৭ জন প্রাণ হারিয়েছেন। নিখোঁজ রয়েছে বহু মানুষ। প্রাণহানি আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এনডিটিভির খবরে বলা হয়, বৃষ্টি ও বন্যায় বিপর্যস্ত ভারতের উত্তরাখণ্ড। পানিবন্দি হয়ে রয়েছে বহু মানুষ। ভূমিধসে ক্ষতিগ্রস্ত হয়েছে বাড়িঘর, রাস্তাঘাট ও সেতু। উদ্ধার অভিযানে রাজ্য সরকার সেনাবাহিনীর তিনটি হেলিকপ্টার মোতায়েন করেছে। নিহতদের পরিবারকে ৪ লাখ রুপি ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। এছাড়া বন্যায় ঘর হারানোদের দেয়া হবে ১ লাখ ৯০ হাজার রুপি।

দ্য হিন্দুর খবরে বলা হয়, ভারতের দক্ষিণাঞ্চলের রাজ্য কেরালাতেও চলছে বন্যা ও ভূমিধস। শুক্রবার থেকেই রাজ্যটিতে প্রবল বৃষ্টিপাত চলছে, বেড়েছে নদনদীর পানি। ঘরবাড়ি ও রাস্তাঘাট ডুবে সীমাহীন ভোগান্তিতে বাসিন্দারা। জাতীয় দুর্যোগ সংস্থার পক্ষ থেকে রাজ্যের দক্ষিণ ও মধ্যাঞ্চলে কাজ করছে উদ্ধার কর্মীরা।

বন্যা কবলিত এলাকাগুলোতে আটকে থাকা মানুষদের উদ্ধারে কাজ করে যাচ্ছে ভারতের তিন বাহিনী। ত্রাণ পৌঁছে দেয়া হচ্ছে বন্যা দুর্গতদের কাছে। আর ঘরবাড়ি হারিয়ে কয়েক লাখ মানুষ আশ্রয় নিয়েছেন আশ্রয় কেন্দ্রে।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ