সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা গণমাধ্যমকে জনপ্রিয় করে: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

আরও পড়ুন

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সময় গণমাধ্যম স্বাধীনতা ভোগ করছে। অতিরঞ্জিত না করে সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করলে সেটি মানুষের কাছে গ্রহণযোগ্যতা পায়। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা গণমাধ্যমকে জনপ্রিয় করে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাজধানীর মতিঝিলস্থ যুব ভবন মিলনায়তনে দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে তিন্যি এসব কথা বলেন।

পত্রিকার উপদেষ্টা সম্পাদক মোঃ গোলাম কিবরিয়া ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আজহারুল ইসলাম খান ও উপ আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক মোঃ আতাউর রহমান।

আশরাফ আলী খান খসরু গণমাধ্যমের বিকাশে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে বলেন, ‘এ সরকারের সময় অনেকে গণমাধ্যমের অনুমোদন ও পত্র-পত্রিকার ডিক্লারেশন দেয়া হয়েছে। গণমাধ্যমসমূহ সরকারের সমালোচনা করতে পারছে। আমরাও চাই গঠনমূলক সমালোচনা। বস্তুনিষ্ঠ সংবাদ ও গঠনমূলক সমালোচনা আমাদের দেশ পরিচালনায় সঠিক সিদ্ধান্ত গ্রহণে সহায়ক ভূমিকা পালন করে।’

প্রতিমন্ত্রী চতুর্থ শিল্পবিপ্লবের প্রাক্কালে ডিজিটাল প্রযুক্তির বিকাশ ও ব্যবহার প্রসারে বাংলাদেশের বিভিন্ন কর্মকান্ড ও সফলতার সম্পর্কে আলেকপাত করতে গিয়ে বলেন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের ফলে আজকে মোবাইল ফোনের মাধ্যমে গণমাধ্যমের অনলাইন ভার্সনে খবরাখবর জানা সম্ভব হচ্ছে। বস্তুনিষ্ঠ ও গুণগত সাংবাদিকতার মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন, অগ্রযাত্রা ও সাফল্যের কথা দেশের গন্ডি ছাড়িয়ে বিশ্বের নানা প্রান্তে পৌঁছে দেয়ার জন্য তিনি সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ