শুক্রবার, অক্টোবর ২২, ২০২১

বাংলাদেশিদের যুক্তরাজ্যে ভ্রমণে বাধা নেই

আরও পড়ুন

করোনার কারণে বাংলাদেশসহ ৩২ দেশের ওপর আরোপিত ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য।

করোনা মহামারি সংক্রান্ত যুক্তরাজ্যের জনস্বাস্থ্যবিধির হালনাগাদ তথ্যে নিষেধাজ্ঞা প্রত্যাহারের ওই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

স্থানীয় সময় বুধবার (০৬ অক্টোবর) যুক্তরাজ্য সরকারের ফরেন, কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও) দেশটির আগের আন্তর্জাতিক ভ্রমণ নিষেধাজ্ঞার আওতায় থাকা ‌দেশগুলোর ‘রেড লিস্ট’ হালনাগাদ করেছে। বাংলাদেশ এবং অন্যান্য ৩২টি দেশ ও অঞ্চলের সাম্প্রতিক করোনাভাইরাস পরিস্থিতি মূল্যায়নের পর এসব দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে এফসিডিও।

ইউকে ফরেন, কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও) বলেছে, এই পরিবর্তনের অর্থ হল মানুষ সহজেই অধিক সংখ্যক গন্তব্যে ভ্রমণ করতে পারবে।

যুক্তরাজ্যের পররাষ্ট্র সচিব লিজ ট্রাস বলেন, এই পরিবর্তনে ব্রিটেন জুড়ে ভ্রমণকে আরও সহজ করে তুলবে এবং ব্রিটেনজুড়ে ব্যবসা ও পরিবারগুলোর জন্য সহায়ক হবে। আমাদের অনেককে বন্ধু এবং প্রিয়জনদের সাথে শান্তিমতো দেখা করার সুযোগ তৈরি করে দেবে।

তিনি বলেন, আমরা মানুষকে সুরক্ষিত রাখার মধ্যে সঠিক ভারসাম্য বজায় রাখছি যা আমাদের অগ্রাধিকার এবং তাদের ব্যক্তিগত দায়িত্ব পালনের স্বাধীনতা দিচ্ছে, যখন ট্রাভেল সেক্টরকে পুনরুদ্ধার অব্যাহত রাখতে সহায়তা করে।

নিউজ হান্ট/ম

সর্বশেষ