রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

বাংলাদেশি দর্শকের হাতে পাকিস্তানি পতাকা, মাশরাফি হৃদয়ে রক্তক্ষরণ

আরও পড়ুন

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শুক্রবার (১৯ নভেম্বর) পাকিস্তানের কাছে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ। বিশ্বকাপে ভরাডুবির পর একাদশে নতুনদের নিয়ে এসেও ভাগ্য পরিবর্তন করতে পারেনি বাংলাদেশ। এ ম্যাচে স্টেডিয়ামে কিছু বাংলাদেশি দর্শক পাকিস্তানের পতাকা উড়িয়ে সমর্থন করেন। বাবর আজমদের জন্য গলা ফাঁটিয়ে গ্যালারি মাতিয়ে রাখেন তারা। খেলা শেষে পতাকা হাতে উল্লাসে মেতে উঠেন।

এমন দৃশ্য অবাক করেছে বাংলাদেশের মানুষকে। অবাক করেছে বহিঃবিশ্বের ক্রিকেটপ্রেমীদেরও। নিজ দেশের বিপক্ষে গিয়ে প্রতিপক্ষ দেশের পতাকা উড়ানোর এমন নজির পৃথিবীতে খুব কম দেশেই আছে। এবার এসব নিয়ে মুখ খুলেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও।

দেশের মাটিতে এমন দৃশ্য দেখে মাশরাফি বিন মর্তুজার হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। বাংলাদেশের সাবেক অধিনায়ক শুক্রবার তার ফেসবুক আইডিতে লেখেন,

“খেলার সঙ্গে কোনো কিছু মেলানো যায় না এটা ঠিক, কিন্তু খেলাটা যখন আমাদের দেশে আর খেলছে আমাদের দেশ, সেখানে অন্য যে দেশই খেলুক না কেন, তাদের পতাকা তাদের দেশের মানুষ ছাড়া আমাদের দেশের মানুষ উড়াবে, এটা দেখে সত্যি কষ্ট লাগে। যে যাই বলুক, ভাই দেশটা কিন্তু আপনার।

আজ হয়নি তো কাল হবে, না হলে পরশু হবে। আপনারা পাশে না থাকলে আর হবেই না। হারি বা জিতি স্টেডিয়ামে আমাদের দেশের পতাকা উড়ুক চিৎকার হোক বাংলাদেশ।”

নিউজ হান্ট/ইস

সর্বশেষ