বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

বাংলাদেশের দ্রুততম মানব ইসমাইলের নিষেধাজ্ঞা প্রত্যাহার

আরও পড়ুন

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মোস্তাফিজ

টানা দ্বিতীয় জয় মেয়েদের

দেশের দ্রুততম মানব মোঃ ইসমাইলের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন। ২ অক্টোবর ফেডারেশন তাকে এক বছরের জন্য সকল প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করেছিল। আজ সোমবার ইসমাইলের প্রতিষ্ঠান বাংলাদেশ নৌবাহিনীকে চিঠি দিয়ে নিষেধাজ্ঞা প্রত্যাহারের কথা জানিয়েছে ফেডারেশন।

টোকিও অলিম্পিকসে ফেডারেশন ৪০০ মিটার স্প্রিন্টে জহির রায়হানকে মনোনীত করে।  দ্রুততম মানব ইসমাইল ভেবেছিলেন ফেডারেশনের সিদ্ধান্তে তার অধিকার ক্ষুণ্ণ হচ্ছে। ফেডারেশনের এই সিদ্ধান্তের পুনঃবিবেচনার জন্য অলিম্পিক এসোসিয়েশনকে চিঠি দেন এবং মিডিয়ায় ফেডারেশনের সিলেকশন নিয়ে মন্তব্য করেন।

ইসমাইলের অলিম্পিকে চিঠি দেয়া এবং মিডিয়ায় মন্তব্য করা নিয়ে ফেডারেশন একটি তদন্ত কমিটি করে এবং সেই রিপোর্টের ভিত্তিতে কার্যনির্বাহী কমিটি সভায় তাকে দেশ-বিদেশের সকল খেলা থেকে ২ অক্টোবর থেকে ১ বছরের জন্য নিষিদ্ধের সিদ্ধান্ত হয় ।

অ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি আলী কবিরকে ইসমাইল চিঠি দিয়েছিলেন গত মাসে। সভাপতি চিঠি পেয়ে শাস্তি প্রত্যাহারের সিদ্ধান্ত দিয়েছিলেন কয়েকদিন পর। ফেডারেশনের কিছু আনুষ্ঠানিকতা ছিল সেগুলো গতকাল সম্পন্ন হয়েছে।

২ মাসের বেশি সময় নিষেধাজ্ঞার মধ্যে থাকার পর এখন মুক্তি অনুভব করছেন দেশের দ্রুততম মানব।বলেন, ‘এই ২ মাস অনেক মানসিক চাপে ছিলাম। ফেডারেশনের সভাপতি স্যারের কাছে মাফ চেয়ে চিঠি দিয়েছিলাম। সভাপতি ও ফেডারেশন আমার চিঠি আমলে নেয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা। ফেডারেশনের পাশাপাশি আমার সংস্থা নৌবাহিনীকেও ধন্যবাদ জানাই কঠিন সময়ে পাশে থাকায়।’

নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় আসন্ন জাতীয় অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে খেলতে বাঁধা নেই ইসমাইলের। ১-৩ জানুয়ারি জাতীয় অ্যাথলেটিক্স বিকেএসপিতে হওয়ার কথা ছিল। ভেন্যু ও সময়ের পরিবর্তন হতে পারে।  অ্যাথলেটিক্স ফেডারেশন বিকেএসপির বদলে বনানীর আর্মি স্টেডিয়ামে আয়োজনের প্রস্তুতি নিচ্ছে। সেক্ষেত্রে ১ জানুয়ারির পরিবর্তে ৩ অথবা ৪ জানুয়ারি শুরু হবে জাতীয় আসর।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

করোনায় একদিনে বিশ্বে ৩২ লাখ শনাক্ত

সন্তান ধারনে এইডস আক্রান্ত নারীর ঝুঁকি অনেক বেশি

কর্মবিরতির হুমকি রেল কর্মীদের

দেশে চা উৎপাদনে নতুন রেকর্ড

স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হয়ে শিল্পীর মৃত্যু