সোমবার, নভেম্বর ২৯, ২০২১

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

আরও পড়ুন

ঘরোয়া প্রথম শ্রেণির প্রতিযোগিতা কায়েদ-ই-আজম ট্রফির চলমান আসরে রানের বন্যা বইয়ে দিয়েছেন ওপেনার ইমাম-উল-হক। ব্যাট হাতে দুরন্ত ছন্দে থাকার পুরস্কারও মিলেছে তার। বাংলাদেশ সফরে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াডে ডাক পেয়েছেন তিনি। তবে চোটে থাকায় সেখানে নেই লেগ স্পিনার ইয়াসির শাহের নাম।

আজ সোমবার (১৫ নভেম্বর) ২০ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ইমামের পাশাপাশি দলে ফেরানো হয়েছে অফ স্পিনার বিলাল আসিফ ও মিডল অর্ডার ব্যাটার কামরান গুলামকে।

গত জুলাই-অগাস্টে পাকিস্তানের সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন চার জন। ইয়াসির ছাড়া বাকিরা হলেন হারিস রউফ, ইমরান বাট ও শাহনওয়াজ দাহানি।

পাকিস্তানের ঘরোয়া জাতীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতা চলাকালে আঙুলে চোট পেয়েছিলেন ইয়াসির। সেই চোট থেকে এখনও সেরে ওঠেননি তিনি। সেকারণে কায়েদ-ই-আজম ট্রফিতেও নামা সম্ভব হয়নি তার পক্ষে।

বাবর আজমের নেতৃত্বাধীন স্কোয়াড নিয়ে পাকিস্তানের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেছেন, ‘টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে এবং প্রতিপক্ষের সম্ভাব্য দল ও যে কন্ডিশনে টেস্ট খেলা হবে তা বিবেচনায় নিয়ে আমরা এই দলটি নির্বাচন করেছি।’

বাংলাদেশকে নিয়ে সতর্ক থাকার কথাও জানিয়েছেন তিনি, ‘ঘরের মাঠে বাংলাদেশ শক্তিশালী দল। তবে শক্তভাবে পারফরম্যান্স করার মতো সামর্থ্য, প্রতিভা ও অভিজ্ঞতা আমাদের আছে। এখান থেকে মোমেন্টাম নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে (পরবর্তী) টেস্ট সিরিজে নামতে চাই আমরা, যা কিনা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।’

চট্টগ্রামে দুই দলের প্রথম টেস্ট মাঠে গড়াবে আগামী ২৬ নভেম্বর। এরপর ৪ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট শুরু হবে মিরপুরে।

পাকিস্তানের টেস্ট স্কোয়াড:
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আবদুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলী, ইমাম-উল-হক, কামরান গুলাম, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নুমান আলী, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, জাহিদ মাহমুদ।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ