সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

বাংলাদেশের সামনে সিরিজ বাঁচানোর মিশন

আরও পড়ুন

গতকাল টি–টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৪ উইকেটের হারে সিরিজে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। ঘুরে দাড়ানোর প্রত্যয়ে আজ (শনিবার) দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের দল। স্বাগতিক শিবিরের লক্ষ্য যেখানে এই ম্যাচ জিতে সিরিজ বাচানো, সেখানে সফরকারীরা চাইবে এ ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করে রাখা।

প্রথম ম্যাচে ব্যাটিংটা ভালো হয়নি বাংলাদেশের। টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার মিছিলে কোনো মতে ১২৭ রান। পাকিস্তানের মতো ব্যাটিং লাইন আপের বিপক্ষে তা কোনো মতেই চ্যালেঞ্জিং স্কোর নয়।

পাওয়ারপ্লের মধ্যে দ্রুত উইকেট হারানোর পাশাপাশি রানের চাকাও সচল করতে পারছে না বাংলাদেশ। কাল পাওয়ারপ্লেতে বাংলাদেশের স্কোর ছিল ৩ উইকেটে ২৫। এ ছাড়া বোলাররা শেষ ৩ ওভারে ৩২ রানের সমীকরণ নিয়েও লড়াই করতে পারেননি। ৪ বল হাতে রেখেই জয় তুলে নেয় পাকিস্তান।

বাংলাদেশের তিন সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম এ সিরিজে নেই। মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, সাইফ হাসানদের মতো তরুণদের কাঁধে তাই অনেক দায়িত্ব। প্রথম ম্যাচে টপ অর্ডারের এ তিন ব্যাটসম্যানই বাজে শট খেলে আউট হন।

ব্যাটসম্যানরা যে ডুবিয়েছেন সেটি মাহমুদউল্লাহ ভালো করেই বুঝতে পেরেছেন। তাই দ্বিতীয় ম্যাচে ব্যাটসম্যানদের রান করার কথাই বলেছেন তিনি। মাহমুদউল্লাহ বলেন,‘মেহেদী দারুণ পারফর্ম করছে। দলের জন্য ব্যাট ও বল হাতে অবদান রাখছে। তাসকিনও দুর্দান্ত পারফর্ম করছে। সবাই ভালো পারফর্ম করছে। আফিফ আজকে খুব ভালো ব্যাটিং করেছে। সোহান খুব ভালো করেছে। সব কিছু মিলিয়ে আমার মনে হয় আমাদের ব্যাটিংটা আরও ভালো করতে হবে।’

টোয়েন্টি বিশ্বকাপ থেকে শুরু করে এ পর্যন্ত টানা ছয় ম্যাচ হারল বাংলাদেশ। কোনো ম্যাচেই টি–টোয়েন্টি সুলভ ব্যাটিং করতে পারেনি বাংলাদেশ।

অন্যদিকে পাকিস্তান রয়েছে ফুরফুরে মেজাজে। টি–টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়ে বাংলাদেশ সফরে এসেছে পাকিস্তান। সেমিফাইনাল পর্যন্ত রোমাঞ্চ জাগানিয়া ক্রিকেট খেলেছে পাকিস্তান। কাল ২৪ রানে ৪ উইকেট হারানোর পরও মিডল অর্ডারের দৃঢ়তায় ম্যাচ বের করে নেয় পাকিস্তান। আজ তাঁদের থামাতে পারবে বাংলাদেশ?

নিউজ হান্ট/ইস

সর্বশেষ