সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

বাংলাদেশ এখন অর্থনীতি ও উন্নয়নের পাওয়ারহাউস: ইইউ রাষ্ট্রদূত

আরও পড়ুন

বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) পর্যবেক্ষণ করে যাচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

আজ সোমবার (১৫ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে ‘ডিকাব টক’ অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ডিকাব) এ অনুষ্ঠানের আয়োজন করে।

রাষ্ট্রদূত বলেন, ‘নির্বাচন কোনো ইভেন্ট নয়। এটি একটি প্রসেস। জাতীয় নির্বাচন হতে এখনও দুটি বছর আছে। বাংলাদেশ ভোট দেওয়ার চর্চা অব্যাহত রাখবে। ইইউ বাংলাদেশের ভোট ও নির্বাচনের ওপর পর্যবেক্ষণ করে যাচ্ছে। চাপ সৃষ্টি নয়, একাধিক কারণে নির্বাচনে দৃষ্টি আছে বিশ্বের।’

ইইউর রাষ্ট্রদূত বলেন, ‘বাংলাদেশ এখন অর্থনীতি এবং উন্নয়নের পাওয়ার হাউস। যে কারণে এ দেশের উন্নয়ন, গণতন্ত্র, ভোটসহ সার্বিক বিষয়ে বিশ্বের আগ্রহ আছে। আসন্ন নির্বাচন কেমন হচ্ছে এ বিষয়ে বিশ্বের আগ্রহ আছে মানেই এ নয় যে তারা এ ভোটে হস্তক্ষেপ করতে চায়।’

বাংলাদেশের আগামী সংসদ নির্বাচনের এখনও প্রায় দুই বছর বাকি। তবে এখনই নির্বাচন নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য দিচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং বিরোধী দলগুলো। শুধু সরকারি বা বিরোধী দলগুলোই নয়, নির্বাচন নিয়ে বিদেশি কূটনৈতিকরাও গণমাধ্যমে কথা বলা শুরু করেছেন।

অনুষ্ঠানে ডিকাব সভাপতি পান্থ রহমান ও সংগঠনের সাধারণ সম্পাদক এ কে এম মঈনউদ্দীন বক্তব্য রাখেন।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ