রবিবার, অক্টোবর ১৭, ২০২১

বাংলাদেশ এখন আত্মনির্ভরশীল দেশ, কোন কিছুর জন্য সংগ্রাম করতে হয় না: নৌপরিবহন প্রতিমন্ত্রী

আরও পড়ুন

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ এখন আত্মনির্ভরশীল দেশ, কোন কিছুর জন্য কাউকে সংগ্রাম করতে হয় না।

তিনি বলেন, বাংলাদেশ এখন নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর মতো মেগা প্রজেক্ট বাস্তবায়ন করছে। ১৭ হাজার কোটি টাকা দিয়ে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর করছে।

প্রতিমন্ত্রী বুধবার (৬ অক্টোবর) দিনাজপুরের বিরল উপজেলার রাজারামপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন ও পুনর্ভবা টেকনিক্যাল বিএম কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দেশের অর্থনৈতিক সক্ষমতার বিভিন্ন দিক তুলে ধরে খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, আগে একটা কালভার্ট করার টাকা বাংলাদেশের ছিল না। আমাদের দারিদ্র্য বিক্রি করে ইউনূসরা নোবেল পুরস্কার পেয়েছে। বিভিন্ন জায়গা থেকে ঋণ নিয়ে এসে জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা বাংলাদেশকে একটা ঋণগ্রস্তদেশে পরিণত করেছিল।

তিনি বলেন, বাংলাদেশ এখন ঋণ দেয়। শ্রীলঙ্কার অর্থনীতি দুর্বল হয়ে গেছে। রাজাপাকষে (শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী) আমাদের প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছে, শ্রীলঙ্কার এই অর্থনৈতিক দুরবস্থায় সাহায্য করার জন্য। বাংলাদেশ সরকার সেখানে অর্থঋণ সাহায্য করেছে। খবর সংবাদ বিজ্ঞপ্তির।

প্রতিমন্ত্রী বলেন, এই বাংলাদেশকে জাতির পিতা বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা এ বাংলাদেশকে ধ্বংস করে অন্ধকারে তলিয়ে দিয়েছিল। এখানে খুনী, অপরাধীরা নিরাপদ ছিল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক ধর্ম সচিব মো. নূরুল ইসলাম। এর আগে প্রতিমন্ত্রী উপজেলার মাইনুল হাসান মহাবিদ্যালয়ের চারতলা আইসিটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সমাবেশে বলেন, দুর্নীতিবাজ ও লুটেরা সরকারের কাছ থেকে দায়িত্ব নেয়ার পরও আওয়ামী লীগ সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে, দরিদ্র দেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছে। সাংবিধানিক ধারাবাহিকতা তৈরি হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গভর্নিং বডির সভাপতি গোপেন্দ্র নাথ দেবশর্মা। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সুবজার সিদ্দিক সাগর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায়।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ