সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

বাংলাদেশ ক্রিকেটের সমালোচনায় ইনজামাম

আরও পড়ুন

কঠিন এক সময় পার করছে বাংলাদেশ ক্রিকেট। মন্থর উইকেট বানিয়ে ঘরের মাঠে সাফল্যের দেখা মিললেও বিশ্বকাপে ভরাডুবি হয়েছে বাংলাদেশের। আবার পাকিস্তানের বিপক্ষে মিরপুরের উইকেটও সাফল্য এনে দিতে পারেনি। বাবর আজমদের কাছে টি-টোয়েন্টি সিরিজ ৩-০ তে হেরেছে মাহমুদউল্লাহ রিয়াদরা। বাংলাদেশের এই পরিস্থিতি পর্যালোচনা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল হক। উইকেট নিয়ে সমালোচনার পাশাপাশি দিয়েছেন এই অবস্থা থেকে উত্তরণের জন্য পরামর্শও।

ইউটিউব চ্যানেল ‘দ্যা ম্যাচ উইনার’কে দেওয়া সাক্ষাৎকারে বাংলাদেশের ক্রিকেট নিয়ে কথা বলেন ইনজামাম-উল উক। তিনি বলেন, “আমি যদি বাংলাদেশের ক্রিকেট নিয়ে কথা বলি তাহলে আমি মনে করি তাদের কাছে এখনো সেই ৩/৪ জন খেলোয়াড়ই আছে শুধু যারা গত ৬/৭ বছর ধরে খেলছে ও দলে অবদান রেখে চলেছে।”

তিনি আরও বলেন, “তারা (বাংলাদেশ) তাদের অবস্থার উন্নতি করতে পারেনি, পিচের অবস্থাও ভালো নয়, এমন কি প্রতিদ্বন্দ্বিতা বাড়াতে যে উন্নতি প্রয়োজন সেটাও করতে পারেনি। আমি মনে করি, এভাবে চলতে থাকলে নতুন খেলোয়াড় উঠে আসা বন্ধ হয়ে যাবে।”

বাংলাদেশের সাফল্য এখনো সেই কয়েকজনের উপরেই নির্ভরশীল সেটা উল্লেখ করে এই পরিস্থিতি থেকে কিভাবে উতরানো যায় সেদিকেই নজর দেওয়া উচিত বলে মনে করেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

ইনজামাম বলন, “তাদের অবদানের জন্য এখনো একই মুখ রয়েছে, তাদের মধ্যে কয়েকজন এই সিরিজে খেলতেও পারেননি (সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম)। আমি মনে করি, বাংলাদেশের এই পরিস্থিতি নিয়ে চিন্তা করা উচিত এবং তাদের উন্নতির দিকে নজর দেওয়া উচিত।”

নিউজ হান্ট/ইস

সর্বশেষ