শনিবার, অক্টোবর ২৩, ২০২১

বার্সার অসহায় আত্মসমর্পণ

আরও পড়ুন

কিছুতেই দিশা খুঁজে পাচ্ছে না বার্সেলোনা। এবার হেরেছে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে। প্রথমার্ধেই দুই গোল খাওয়ার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি কাতালান ক্লাবটি। শনিবার রাতে প্রতিপক্ষের মাঠ ছেড়েছে ২-০ গোলের হার নিয়ে।

বল দখলের লড়াইয়ে অবশ্য এগিয়ে ছিল বার্সেলোনাই। কিন্তু প্রতিপক্ষের রক্ষণে ভয় ধরাতে পারেনি তারা। প্রায় ৭০ শতাংশ বল দখলে রেখে দুইটি শট লক্ষ্যে রাখতে পারে বার্সা। বিপরীতে তিনটি লক্ষ্যে রাখে স্বাগতিক অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদের বিপক্ষে টানা পাঁচ ম্যাচ জয়শূন্য বার্সেলোনা।

শুরুতে ভালোই লড়াই চালিয়ে যাচ্ছিল বার্সেলোনা। ২০ মিনিটের মধ্যে ভালো দুটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি অ্যাটলেটিকো। ম্যাচের ২৩ তম মিনিটে এসে এগিয়ে যায় অ্যাটলেটিকো। ফেলিক্সের বাড়ানো বল ধরে লুইস সুয়ারেজ পাস বাড়ান ডি-বক্সে। আর ফাঁকায় বল পেলে গোল করতে ভুল করেননি ফরাসি মিডফিল্ডার লিমাঁ।

ডিফেন্সের ভুলেই গোল হজম করতে হয় বার্সাকে। এরপর ৪৪ মিনিটেও একই ভুলে ব্যবধান দ্বিগুণ হয়। মাঝমাঠের অনেক আগে থেকে এবারও দুই পাসে গড়া আক্রমণে গোল করেন সুয়ারেজ। ফেলিক্স থেকে লিমাঁর কাছে বল যায়। ডি বক্সে সময় নিয়ে ঠাণ্ডা মাথায় শট করেন সুয়ারেজ।

বার্সেলোনা ছাড়ার পর নিজের সাবেক দলের বিপক্ষে এটিই তার প্রথম গোল। থাকার প্রবল ইচ্ছে থাকলেও গত সেপ্টেম্বরে বার্সেলোনা থাকতে হয় সুয়ারেজকে। আগেই বলে রেখেছিলেন গোল পেলে উদযাপন করবেন না, সেটি করেনওনি। বরং যেন দুই হাত জোড় করে সমর্থকদের কাছে ক্ষমাই চেয়েছেন সুয়ারেজ।

আট ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ সমান পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। সাত ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে তারা আছে ৯ম স্থানে।

নিউজ হান্ট/ম

সর্বশেষ