সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

বাসায় ফিরলেন চমেক শিক্ষার্থী আকিব

আরও পড়ুন

অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ছাত্রলীগের একপক্ষের হামলায় গুরুতর আহত চট্টগ্রাম মেডিকেল কলেজের ছাত্র মাহাদি জে আকিব দিন পর হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন।

বৃহস্পতিবার তাকে আইসিইউ থেকে ছেড়ে দেওয়া হয় বলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ন কবীর জানান।

তিনি বলেন, ‘গত মঙ্গলবার মেডিকেল বোর্ড সিদ্ধান্ত দেয় আকিব ভালো হয়ে গেছেন। তাঁকে বাড়ি নিয়ে গিয়ে পরবর্তী চিকিৎসা দেওয়া যাবে। তাঁর বাবা এসে আকিবকে নিয়ে গেছেন।’

হুমায়ন কবির জানান, দেড় মাস পর আরেকটা ছোট অপারেশন করা লাগবে আকিবের।

গত ২৯ অক্টোবর রাতে এবং ৩০ অক্টোবর দিনে চমেক ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষের জের ধরে চমেক অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

ওই সংঘর্ষের এক পর্যায়ে আকিবকে মারধর করে প্রতিপক্ষ। তারা আকিবকে হকিস্টিক ও বোতল দিয়ে মাথায় আঘাত করে। এতে গুরুতর আহত হন আকিব।

আকিবের আহত হওয়ার ঘটনায় ১৬ জনকে আসামি করে ৩০ অক্টোবর রাতে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন কলেজের পঞ্চম বর্ষের ছাত্র তৌফিকুর রহমান। এ ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে গ্রেফতার করা হয়েছে।

চমেক সূত্রে জানা গেছে, সংঘর্ষে জড়ানো একটি পক্ষ চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন এবং আরেকটি পক্ষ শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে নিজেদের পরিচয় দেয়। আহত আকিব মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী বলে জানা গেছে।

নিউজ হান্ট/ম

সর্বশেষ