সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

বিএনপি মিটিং করেছে প্রকাশ্যে, আর গোপনে ষড়যন্ত্র: তথ্যমন্ত্রী

আরও পড়ুন

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার মূল পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে। দীর্ঘ এক মাস ধরে মিটিং করে বিএনপি সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করার পরিকল্পনা করে। প্রকাশ্যে তারা মিটিং করেছে আর গোপনে ষড়যন্ত্র। সেই ষড়যন্ত্রের অংশ হল সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করা। পবিত্র কোরআন পুজামন্ডপে রেখে আসা এবং বিভিন্ন পুজামন্ডপে হামলা।

আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) রাজশাহীর সার্কিট হাউজে গণমাধ্যমকর্মীদের সাথে প্রেস ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, যে পুজামন্ডপে পবিত্র কোরআন রেখে এসেছে তাকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু সে তো রেখে আসেনি। তাকে দিয়ে রেখে আসানো হয়েছে। যারা এ কাজ করেছে তাকে খুঁজে বের করে অবশ্যই বিচারের আওতায় আনা হবে।

মন্ত্রী বলেন, সারাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে, সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার জন্য বিএনপি জামায়াতসহ উগ্রবাদী সংগঠন সবসময় তৎপর থাকে। দুর্গাপুজাকে তারা বেছে নিয়ে সারাদেশে অস্থিতিশীল পরিবেশ তৈরীর চেষ্টা করেছিল। আমার আগেই সেটি বুঝতে পেরেছিলাম। সে জন্য তৃণমূলের নেতাকর্মীদের পুজামন্ডপ পাহাড়া দিতে বলা হয়েছিল। তারা পাহারা দিয়েছে বলে বিএনপি-জামায়াত সারাদেশে হামলা করতে পারেনি।

এর আগে তথ্যমন্ত্রী কাজীহাটায় বিটিভির উপকেন্দ্র পরিদর্শন করেন। এই উপকেন্দ্র নিয়ে মন্ত্রী বলেন, ‘রাজশাহী টেলিভিশন কেন্দ্র থেকে সম্প্রচার করার পরিকল্পনা নিয়েছি। এটি যত দ্রুত সম্ভব করবো। এটি করতে হয়তো এক বছর সময় অবশ্যই লাগবে। আগামী নির্বাচনের আগে রাজশাহীতে টেলিভিশন কেন্দ্র চালু করতে পারবো বলে আমরা আশা করি।

এ সময় উপস্থিত ছিলেন, মহিলা আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ