মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

বিএনপি যে কোনো কর্মসূচি পালন করতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রী

আরও পড়ুন

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার দাবিতে সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপি যে কোনো কর্মসূচি পালন করতে পারে, সেখানে আমাদের কিছু বলার নেই।

তিনি বলেন, বিএনপি দোয়া মাহফিল করতে পারে, মানববন্ধন করতে পারে, রাজনৈতিক দলের কর্মসূচি দিতে পারে। কিন্তু মানুষের জানমাল রক্ষার জন্য, সম্পদ রক্ষার জন্য আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব সময় প্রস্তুত থাকবে। তারা যদি ওই জায়গায় বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে কিংবা জানমাল বিনষ্ট করার প্রচেষ্টা নেয় তাহলে আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথাযথ ব্যবস্থা নেবে।

আজ রোববার (২১ নভেম্বর) সচিবালয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী জানান, খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার আহ্বান জানিয়ে আবেদন তিনি গ্রহণ করেছেন।

এ বিষয়ে তিনি বলেন, বেসরকারি ইউনাইটেড হাসপাতালে কর্মরত একজন কর্মকর্তা এখানে এসেছিলেন। তিনিও বললেন, বিদেশি চিকিৎসক এলে এখানে তার (খালেদা জিয়া) চিকিৎসা হতে পারে। আমাদের এখানে (ইউনাইটেড হাসপাতাল) পাঠিয়ে দিতে পারেন, আমরা ওয়েল ইকুইপ্ট হাসপাতাল। এগুলো জানার পরেও তারা আবেদন করেছেন, আবেদনটি প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়ে দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। আমরা প্রসেস করে দেখবো বলে জানিয়ে দিয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী সঙ্গে সাক্ষাৎ শেষে বের হওয়ার সময় কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম উপস্থিত সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী একক ক্ষমতাবলে তাকে যেভাবে কারাগার থেকে বাসায় নিয়েছেন, প্রধানমন্ত্রী চাইলেই এটা পারেন।

আসাদুজ্জামান খান বলেন, তিনি আমার সঙ্গেও এ রকমভাবে কথা বলেছেন। এ ধরনের কোনো দৃষ্টান্ত বা আইন তারা দেখাননি। আমি তাকে স্মরণ করিয়ে দিলাম, প্রধানমন্ত্রী অনেকগুলো উদাহরণ স্থাপন করেছেন। কোকো যখন ইন্তেকাল করলেন, তখন প্রধানমন্ত্রী ছুটে গিয়েছিলেন সমবেদনা জানাতে। সেদিন কিন্তু খালেদা জিয়ার বাস ভবনের গেটটাও খোলা হয়নি। এগুলো সবই তারা জানেন, তারপরও সব ভুলে আরও একটা উদাহরণ স্থাপনের জন্য তারা প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী ইচ্ছা করলেই করতে পারেন এটা তারা বলে গেছেন কিন্তু আইনের ভাষায় এর কোনো সুযোগ নেই বলে উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ