বুধবার, ডিসেম্বর ১, ২০২১

বিজ্ঞাপনের সব রেকর্ড ভেঙে দেবে ভারত-পাকিস্তান ম্যাচ

আরও পড়ুন

ভারত বনাম পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচের সাক্ষী থাকতে তৈরি দুই দেশের সমর্থকরা। মুহূর্তের মধ্যে সব টিকিট শেষ হয়ে গিয়েছে। ভারত-পাক ম্যাচের টিকিটের চাহিদা যেমন তুঙ্গে, তেমনই হিট বিজ্ঞাপনের বাজারও। খেলা সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস এই ম্যাচকে কেন্দ্র করে বিজ্ঞাপনের মূল্য বাড়িয়ে দিয়েছেন আকাশ ছোঁয়া।

সব মিলিয়ে একটি ম্যাচকে কেন্দ্র করে খেলা সম্প্রচারকারী সংস্থা প্রায় ১ হাজার কোটি টাকা লাভ করবে বলে খবরে প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে অনলাইন প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিংয়ে বিজ্ঞাপন থেকে প্রায় ৩১৬ কোটি টাকা লাভ হচ্ছে স্টার স্পোর্টসের।

দর এতটাই উপরে উঠেছে যে অতীতের সমস্ত রেকর্ড ভেঙে চুরে দিয়েছে। ২৪ অক্টোবর ওই ম্যাচের দিন বিজ্ঞাপনের জন্য মূল্য বাড়িয়ে দিয়েছে স্টার স্পোর্টস। ভারতীয় মিডিয়াগুলো জানাচ্ছে, ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন বিজ্ঞাপনের জন্য প্রতি ১০ সেকেন্ডের বিজ্ঞাপনের মূল্য ২৫ থেকে ৩০ লাখ রুপি নির্ধারণ করেছে স্টার। ভারতীয় কোনো টিভি চ্যানেলে এর আগে কোনো বিজ্ঞাপনের মূল্য এতটা ওঠেনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আগেই অফিসিয়াল ব্রডকাস্টারের সঙ্গে ১৬টি স্পনসরের চুক্তি হয়েছে। এ ছাড়া আইসিসির সঙ্গে চুক্তিবদ্ধ ১৫টি মেগা স্পনসরও আছে এই তালিকায়। বিজ্ঞাপনের বাজার দর গত কয়েক দিনে যে ভাবে লাফিয়ে লাফিয়ে বেড়েছে তাতে মুচকি মুচকি হাসছে সম্প্রচারকারী সংস্থা।

শুধুই কি তাই, কো প্রেজেন্টিং স্পনসরশিপ বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০ কোটি টাকায়। আর অ্যাসোসিয়েট স্পনসরশিপের জন্য ৩০ থেকে ৩৫ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে। বিরাট-বাবরদের দ্বৈরথ ঘিরে বিজ্ঞাপনের বাজার দর আরও চাঙ্গা হয়ে উঠেছে।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ