রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

বিডা’র বিনিয়োগ শীর্ষ সম্মেলন শুরু ২৮ নভেম্বর

আরও পড়ুন

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) দেশে বিনিয়োগের পরিবেশ উন্নয়নের গুরুত্ব তুলে ধরে আগামী ২৮ নভেম্বর থেকে দুই দিনব্যাপী বিনিয়োগ শীর্ষ সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে।

বিডা বাংলাদেশ ইকোনমিক জোনস অথরিটি (বেজা), বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোনস অথরিটি (বেপজা), বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটি (বিএইচটিপিএ), পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষ (পিপিপিএ), ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং ফরেন ইনভেস্টরস চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই)-এর সহযোগিতায় এই সম্মেলনের আয়োজন করছে।

রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিডা’র নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এই অনুষ্ঠানের উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

সরকারের প্রতিনিধি এবং বিভিন্ন দেশের বিনিয়োগকারীরা সম্মেলনে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। এর মধ্যে রয়েছে- মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, চীন, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ভারত, তুরস্ক, থাইল্যান্ড, মালয়েশিয়া এবং নেদারল্যান্ড।

বিনিয়োগ সম্মেলনে স্থানীয় নীতিনির্ধারক, বিনিয়োগকারী ও অর্থনীতিবিদরাও অংশ নেবেন বলে তিনি উল্লেখ করেন।

বিডা প্রধান জানান, দুইদিনব্যাপি এই সম্মেলনে নীতিনির্ধারক এবং বিশেষজ্ঞরা ১১টি সম্ভাব্য খাতের সম্ভাবনা পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করবেন। দ্বিতীয় দিনে একটি কারিগরি অধিবেশন অনুষ্ঠিত হবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি আরও জানান, সংশ্লিষ্ট খাতের মন্ত্রী বা উপদেষ্টারা যেসব ক্ষেত্রে বিনিয়োগ সুযোগ রয়েছে সেসব বিষয়ে বিস্তারিত প্রবন্ধ তুলে ধরবেন। -বাসস

নিউজ হান্ট/এএস

সর্বশেষ