সোমবার, নভেম্বর ২৯, ২০২১

বিদ্রোহী প্রার্থী হওয়ায় বালিগাঁও ইউনিয়ন আ.লীগ সভাপতি বহিষ্কার

আরও পড়ুন

মুন্সীগঞ্জ প্রতিনিধি: আওয়ামী লীগের নৌকা মার্কার মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় টঙ্গীবাড়ি উপজেলার বালিগাঁও ইউনিয়নের আওয়ামীলীগর সভাপতি মো. আওলাদ হোসেন হাওলাদার কে বহিষ্কার করেছেন টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবীর হাওলাদার।

তিনি জানান, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমে একটি অংশে লিখিত রয়েছে, আপনি দলের মনোনয়ন না পেলে মনোনীত ব্যক্তির বিরুদ্বে নির্বাচনে অংশ নিতে পারবেন না। ফরমে নিজে অঙ্গীকার নামায় সই করার পর কেউ যদি দলীয় মনোনয়নের বাইরে বিদ্রোহী প্রার্থী হয় তখন তাকে বহিষ্কার করা ছারা অন্য কোন উপায় নেই। এটা একক কোন সিদ্ধান্ত নয়।

এটা দলীয় সিদ্ধান্ত এবং দলের সাধারণ সম্পাদক এই বিষয়ে জেলা, উপজেলা আওয়ামী লীগের কাছে একটি পত্র প্রেরণ করা হয়েছে।

টঙ্গীবাড়ি উপজেলা বালিগাওঁ ইউনিয়ন পরিষদ নির্বাচনে এই ইউনিয়ন থেকে ৬জন প্রার্থী দলীয় মনোনয়ন জমা দেন। দল যোগ্যতা এবং দক্ষতার ভিত্তিতে বর্তমান চেয়ারম্যান হাজী মো. দুলাল হোসেনকে দলীয় মনোনয়ন দেন। সেখানে বালিগাওঁ ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি, সাবেক আড়িয়ল টঙ্গীবাড়ি ইউনিয়নের সাধারণ সম্পাদক ও সাবেক টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আওলাদ হোসেন দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে নৌকার বিরুদ্ধে নির্বাচনে অংশ নেয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে। এই কারণে দল তাকে তার সভাপতি পদ থেকে বহিষ্কার করেন।

এই বিষয়ে সোমবার টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর সম্বলিত বহিষ্কারের আদেশের একটি চিঠি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, স্থানীয় এমপি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে পৌঁছে দেয়া হয়েছে ইতোমধ্যে।

এদিকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আওলাদ হোসেন হাওলাদারের বহিষ্কার আদেশের চিঠিটি প্রাপ্তীতা স্বীকার করেছেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আজগর হোসেন চঞ্চল।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ