মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

বিশ্বকাপে আফগানদের পরামর্শক অ্যান্ডি ফ্লাওয়ার

আরও পড়ুন

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ও বিখ্যাত কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে আফগানিস্তান।

আজ শনিবার (৯ অক্টোবর) এক বিবৃতিতে এই খবর জানান আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) প্রধান আজিজুল্লাহ ফাজিল, ‘আমরা অতি আনন্দের সঙ্গে জানাচ্ছি অ্যান্ডি (ফ্লাওয়ার) আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন। বিভিন্ন ফ্রেঞ্চাইজির হয়ে প্রচুর খেলোয়াড়ের সঙ্গে কাজ করেছেন তিনি। তার অভিজ্ঞতা ঋদ্ধ। আমরা আশা করছি বিশ্বকাপে তা আফগানিস্তানের জন্য ভীষণ উপকারে আসবে।’

জিম্বাবুয়ের সব সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান খেলা ছাড়ার পর কোচিং ক্যারিয়ার সমৃদ্ধ করেন। ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত তিনি ছিলেন ইংল্যান্ড দলের প্রধান কোচ। তার অধীনেই ২০১০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ইংল্যান্ড।

৬৩ টেস্ট ও ২০১৩ ওয়ানডে খেলা ফ্লাওয়ার খেলা ছাড়ার পর ইংল্যান্ড ছাড়াও টি-টোয়েন্টি লিগগুলোতে কোচিং করিয়ে নাম কুড়ান। তাকে আইপিএল, সিপিএল, পিএসএল ও দ্য হানড্রেডেডও।

বিশ্বকাপ খেলতে ৬ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে চলে গেছে আফগানিস্তান। এবার বিশ্বকাপে সুপার টুয়েলভে গ্রুপ-২ তে খেলবে তারা।

এবার বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার পরই দল পছন্দ না হওয়ায় অধিনায়কত্ব ছেড়ে দেন রশিদ খান। পরে অধিনায়ক করা হয় মোহাম্মদ নবিকে। আফগানিস্তানের দলের ভেতরের কোন্দলের অস্বস্তির খবরের মাঝে ফ্লাওয়ারের নিয়োগ তাদের দিতে পারে স্বস্তি।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ